adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আইএফআইসি ব্যাংকের রাইট শেয়ারে হাইকোর্টের স্থগিতাদেশ

IFIC-Bankডেস্ক রিপাের্ট : পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংকিং খাতের কোম্পানি আইএফআইসি ব্যাংকের রাইট শেয়ার ইস্যু তিন মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট। একই সঙ্গে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) আদেশের বৈধতা প্রশ্নে রুল জারি করা হয়েছে। মঙ্গলবার এ স্থগিতাদেশ দেওয়া হলেও বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্র এ তথ্য জানিয়েছে।
এর আগে বিএসইসির ৬০০তম সভায় আইএফআইসি ব্যাংকের ১:১ ভিত্তিতে (বিদ্যমান ১টি সাধারণ শেয়ারের বিপরীতে ১টি) রাইট শেয়ার ছাড়ার অনুমোদন দিয়েছে।
জানা যায়, এ রাইট শেয়ারের মাধ্যমে আইএফআইসি ব্যাংক ৫৬ কোটি ৩৮ লাখ ২১ হাজার ৯০৭টি সাধারণ শেয়ার ছাড়বে। যার প্রতিটি ১০ টাকা মূল্যে বিদ্যমান বিনিয়োগকারীদের মধ্যে ইস্যুর মাধ্যমে পুঁজি উত্তোলন করবে। এর মাধ্যমে কোম্পানিটি মোট ৫৬৩ কোটি ৮২ লাখ ১৯ হাজার ৭০ টাকা বাজার থেকে পুঁজি সংগ্রহ করবে। এ টাকা উত্তোলন করে কোম্পানি তার মূলধনের পর্যাপ্ততা এবং ব্যাসেল-৩ এর আলোকে মূলধন ভিত্তি শক্তিশালী করবে।
৩০ জুন ২০১৬ সমাপ্ত অর্ধ-বার্ষিক আর্থিক বিবরণী অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২৪.৩৮ টাকা এবং শেয়ার প্রতি আয় ১.৬১ টাকা। এ রাইট ইস্যুর জন্য ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করেছে আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া