adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বহিরাগতের গুলিতে সিটি ইউনিভার্সিটির ছাত্র নিহত

MURDERনিজস্ব প্রতিবেদক : সাভারে বহিরাগত ছাত্রলীগের নেতাকর্মীদের সঙ্গে বেসরকারি বিশ্ববিদ্যালয় সিটি ইউনিভাসির্টির শিক্ষার্থীদের সংঘর্ষ ও গোলাগুলি হয়েছে। এতে সিফাত নামে বিশ্ববিদ্যালয়টির এক শিক্ষার্থী নিহত হয়েছেন। ছয় শিক্ষার্থী গুলিবিদ্ধসহ আহত হয়েছেন উভয়পক্ষের ১০ জন। তাদের সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এর প্রতিবাদে বিশ্ববিদ্যালয় সংলগ্ন এলাকায় বিক্ষোভ করছে শিক্ষার্থীরা।

১০ এপ্রিল সোমবার দুপুরে সাভারের খাগান এলাকায় সিটি ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাস এলাকায় এই ঘটনা ঘটে।

নিহত সিফাত সাভারের খাগান এলাকার সিটি ইউনিভার্সিটির টেক্সটাইল বিভাগের ১১তম ব্যাচের শিক্ষার্থী।

বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীরা জানায়, দুপুর আড়াইটার দিকে স্থানীয় ছাত্রলীগ নেতা শাওনসহ বেশ কয়েকজন মোটরসাইকেলে সিটি ইউনিভার্সিটির সামনে এসে সিফাতকে খুঁজতে থাকে। সিফাতসহ তার কয়েকজন বন্ধু ক্যাম্পাসের সামনে অবস্থান নিলে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। এ সময় শাওন ও তার সঙ্গীরা সিফাতের বন্ধুদের ওপর গুলি চালায়। এতে সাতজন গুলিবিদ্ধসহ অন্তত ১১জন আহত হন। আহতদের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে সিফাতের মৃত্যু হয়।
এদিকে শিক্ষার্থী নিহতের ঘটনায় ফুঁসে উঠেছে বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীরা। তারা চারাবাগ এলাকার সিএমবি-আশুলিয়া সড়ক অবরোধ করে আগুন জ্বালায়। এলাকার সব দোকানপাট বন্ধ রয়েছে। ঘটনার পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ, র‌্যাবসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে রয়েছেন। এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।

সাভার মডেল থানার সিনিয়র সহকারী পুলিশ সুপার নাজমুল হাসান ফিরোজ জানান, ‘খবর পাওয়ার সঙ্গে সঙ্গে আমরা ঘটনাস্থলে গিয়ে শিক্ষার্থীদের শান্ত করার চেষ্টা করেছি। কিন্তু শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রারের পদত্যাগসহ স্থানীয় ছাত্রলীগ নেতা শাওনের দৃষ্টান্তমূলক শাস্তি চেয়েছে। আমরা তাদের শান্ত করার চেষ্টা করছি।’

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া