adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৮ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

Dividendsডেস্ক রিপাের্ট : হিসাব বছর শেষ হওয়ায় পুঁজিবাজারের তালিকাভুক্ত ৮ কোম্পানি বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে। কোম্পানিগুলো হল- সিটি ব্যাংক, প্রাইম ব্যাংক, ইসলামী ব্যাংক, ওয়ান ব্যাংক, ইউনাইটেড ইন্স্যুরেন্স, সেন্ট্রাল ইন্স্যুরেন্স, ফিনিক্স ফাইন্যান্স এবং গ্লোবাল ইন্স্যুরেন্স লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।
সিটি ব্যাংক লিমিটেড:
৩১ ডিসেম্বর ২০১৬ হিসাব বছরের জন্য ২৪ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত হিসাববছরে এ কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৪.৪৬ টাকা। আর শেয়ার প্রতি সমন্বিত প্রকৃত সম্পদমূল্য (এনএভি) হয়েছে ২৭.৯৮, শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) ১৪.৯২ টাকা। আগের বছর একই সময়  শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৪.১০ টাকা। আর শেয়ার প্রতি সমন্বিত প্রকৃত সম্পদমূল্য (এনএভি) হয়েছে ২৮.০৭, শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) ১১.৭৯ টাকা।
ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৫ জুন অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২০ এপ্রিল।
প্রাইম ব্যাংক:
৩১ ডিসেম্বর ২০১৬ হিসাব বছরের জন্য ১৬ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে প্রাইম ব্যাংক। সমাপ্ত হিসাব বছরের কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.১৩ টাকা, শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভি) ২৪.৫৭ টাকা, শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) ৪.০৫ টাকা।
কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৮ মে, সকাল ১১টায় আর্মি গলফ ক্লাব, ঢাকায় অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট ২০ এপ্রিল নির্ধারণ করা হয়েছে।
ইসলামী ব্যাংক :
৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত হিসাব বছরের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এ সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ২.৭৮ টাকা। এককভাবে ইপিএস হয়েছে ২.৭৭ টাকা। শেয়ার প্রতি সমন্বিত প্রকৃত সম্পদমূল্য (এনএভি) হয়েছে ৩০.৩৪ টাকা। আর এককভাবে এনএভি ৩০.২৭ টাকা।
কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) ২৩ মে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট ২৩ এপ্রিল।
ওয়ান ব্যাংক:
৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত হিসাব বছরের জন্য বিনিয়োগকারীদের ১৩ শতাংশ ক্যাশ ও ১০ শতাংশ স্টকসহ মোট ২৩ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত হিসাববছরে এ কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) ৩.৬৪ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৮.৯৫ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ১.০৮ টাকা (নেগেটিভ)।
ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১১ মে সকাল ১১টায় ব্রিটিশ কনভেনশন হল, ইস্কাটন গার্ডেন রোড, ঢাকাতে অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২০ এপ্রিল।
ইউনাইটেড ইন্স্যুরেন্স:
৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত হিসাব বছরের জন্য ১১ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে ইউনাইটেড ইন্স্যুরেন্স। সমাপ্ত হিসাব বছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) ২.৮৭ টাকা, শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ২৮.৬৪ টাকা, শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) ০.৮৪ টাকা (নেগেটিভ)।
কোম্পানির ২৯তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) ১৪ মে সকাল ১০টায় ঢাকা লেডিস ক্লাবে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট ২০ এপ্রিল নির্ধারণ করা হয়েছে।
সেন্ট্রাল ইন্স্যুরেন্স :
৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত হিসাব বছরের জন্য ৭ শতাংশ ক্যাশ ও ৫ শতাংশ স্টকসহ মোট ১২ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত হিসাববছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) ১.৭২ টাকা, শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ২২.৮৩ টাকা, শেয়ার প্রতি  কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) ০.৯০ টাকা।
কোম্পানির ২৯তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) ১ জুন সকাল ১১টায় কৃষিবিদ ইন্সটিটিউটে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট ২৬ এপ্রিল নির্ধারণ করা হয়েছে।
ফিনিক্স ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট:
৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত হিসাব বছরের জন্য ২০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচিত হিসাব বছরে এ কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৩৩ টাকা। এছাড়া শেয়ার সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২১.০৮ টাকা।
ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানি বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৯ জুন অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৪ মে।
গ্লোবাল ইন্স্যুরেন্স:
৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত হিসাব বছরের জন্য বিনিয়োগকারীদের ৭ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত হিসাব বছরে এ কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) ০.৫৫ টাকা, শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১২.২৯ টাকা।
ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৪ জুন অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৪ এপ্রিল।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া