adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

স্বেচ্ছামৃত্যুর অনুমতি চাওয়া পরিবার চিকিৎসা নিতে ভারতে

INDIAডেস্ক রিপাের্ট : দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত দুই ছেলে ও নাতির স্বেচ্ছামৃত্যুর অনুমতি চাওয়া মেহেরপুর শহরের তোফাজ্জল হোসেনের পরিবার এবার চিকিৎসার জন্য ভারতে গেলেন। রোববার তারা মুম্বাইয়ের উদ্দেশে রওনা দেন। ভারত সরকারের অর্থায়নে মুম্বাইয়ের নিউরোজেন হাসপাতালে চিকিৎসা দেওয়া হবে তার দুই সন্তান ও নাতিকে। রোববার সকালে চুয়াডাঙ্গা দর্শনা বিজিবি চেকপোস্টে তারা পৌছান। এরপর বিএসএফ চেকপোস্ট থেকে ভারতের একটি অ্যাম্বুলেন্স সীমান্তের শূন্যরেখায় এসে তাদের নিয়ে যায়। কলকাতা থেকে এয়ার ইন্ডিয়া-র একটি বিমানযোগে মুম্বাই পৌঁছালে আজই তাদের সেখানকার নিউরোজেন হাসপাতালে ভর্তি করা হবে।

দর্শনা সীমান্তে তোফাজ্জেল হোসেন বলেন, বিভিন্ন গণমাধ্যমে মৃত্যুর আবেদনের খবর প্রচার হলে ভারতের মুম্বাইয়ের একটি হাসপাতাল আমার দুই সন্তান ও নাতির চিকিৎসার দায়িত্ব গ্রহণ করে। তাদেরকে নিয়ে আমরা মুম্বাইয়ের উদ্দেশে রওনা দিচ্ছি। বিকালে কলকাতার দমদম এয়ারপোর্ট থেকে বিমানে করে ‍মুম্বাই যাবার কথা রয়েছে।
তিনি এ সময় সাংবাদিকদের ধন্যবাদ জানিয়ে দেশবাসীর কাছে তার সন্তান ও নাতির জন্য দোয়া চান।  

গত ১৯ জানুয়ারি মেহেরপুর শহরের বেড়পাড়ার বাসিন্দা তোফাজ্জেল হোসেন দুই ছেলে ও নাতির স্বেচ্ছামৃত্যুর অনুমতি চেয়ে জেলা প্রশাসক বরাবর একটি লিখিত আবেদন করেন। এই খবর দেশি-বিদেশি বিভিন্ন গণমাধ্যমে প্রচার হলে ভারতের মুম্বাই (neurogen brain & spine institute) হাসপাতাল কর্তৃপক্ষ তার দুই ছেলে ও নাতির চিকিৎসা সেবা দেওয়ার কথা জানিয়ে চিঠি দেয়।
মেহেরপুর শহরের বেড়পাড়ার বাসিন্দা তোফাজ্জেল হোসেনের দুই ছেলে আব্দুস সবুর (২৪), রায়হানুল ইসলাম (১৩) এবং নাতি সৌরভ (৮) ‘ডুসিনি মাসুকলার ডিসট্রোফি’ রোগে আক্রান্ত। বাংলায় এটিকে ‘বংশগত মাংসপেশী দুর্বলতা’ রোগ বলা হয়। হরমোন বা জিনগত কারণে এ রোগ হয়। চিকিৎসকদের মতে শুধু ছেলেদের ক্ষেত্রে এই রোগ দেখো দেয়। এর কোনো চিকিৎসা এখনও আবিষ্কার হয়নি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া