২৬শে এপ্রিল, ২০১৮ ইং | ১৩ই বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ

adv

মালয়েশিয়ার বন্দিশালায় ১৭ বাংলাদেশির মৃত্যু

MALAYAডেস্ক রিপাের্ট : মালয়েশিয়ার বিভিন্ন অভিবাসন বন্দিশালায় গত দুই বছরে ১৭ বাংলাদেশির মৃত্যু হয়েছে। দেশটির জাতীয় মানবাধিকার কমিশনের এক নথিতে এ তথ্য জানানো হয়েছে। খবর বার্তা সংস্থা রয়টার্সের। 

মানবাধিকার কমিশনের নথিতে আরও জানানো হয়, বিভিন্ন রোগ ও অজ্ঞাত কারণে ২০১৫ সালে ৮৩ ও ২০১৬ সালের ডিসেম্বর পর্যন্ত ৩৫ জন মোট ১১৮ জন বিদেশি নাগরিকের মৃত্যু হয়েছে। নিহতদের মধ্যে ৬৩ জন মিয়ানমার, ১৭ জন বাংলাদেশ, ১০ জন ইন্দোনেশিয়া, ছয়জন ভারত এবং ৪ জন পাকিস্তানের নাগরিক। বাকিরা কম্বোডিয়া, নাইজেরিয়া, নেপাল, থাইল্যান্ড, ফিলিপাইনস, শ্রীলঙ্কা, কেনিয়া ও তাঞ্জানিয়ার নাগরিক।

মালয়েশিয়ায় বাংলাদেশ হাইকমিশনের তথ্য অনুযায়ী মালয়েশিয়ায় বর্তমানে প্রায় ২০ লাখ বিদেশি শ্রমিক আছেন। এরমধ্যে বাংলাদেশি তিন লক্ষাধিক। বাংলাদেশিদের মধ্যে প্রায় বেশিরভাগেরই বৈধ কাগজপত্র নেই।

রয়টার্সের খবরে বলা হয়, দেশটিতে প্রায় অবৈধ বিদেশি নাগরিকদের আটক করে অভিবাসন বন্দিশালায় রাখা হয়। এর আগে কখনও অভিবাসন বন্দিশালায় মৃত্যুর পরিসংখ্যান প্রকাশ করা হয়নি। মালয়েশিয়ার অভিবাসন বিভাগের কাছ থেকে পাওয়া তথ্যের ভিত্তিতেই মৃত্যুর পরিসংখ্যান তৈরি করেছে মানবাধিকার কমিশন। মালয়েশিয়ার বন্দিশালাগুলোতে মৃত্যুর হার যুক্তরাষ্ট্রের চেয়েও বেশি।
 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
আর্কাইভ
এপ্রিল ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« মার্চ    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া