adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশের বিদায়- ইমার্জিং এশিয়া কাপের ফাইনালে শ্রীলঙ্কা

ASIA CUPনিজস্ব প্রতিবেদক : ইমার্জিং এশিয়া কাপ বাংলাদেশেই হচ্ছে, কিন্তু ফাইনালের তকমাটা গায়ে লাগাতে পারলো না স্বাগতিক বাংলাদেশ। সেমিফাইনাল খেলেছে, এতটুকুই দৌড় নাসির-মুমিনুলবাহিনীর।  
শনিবার ইমার্জিং এশিয়া কাপের ফাইনালে উঠার লড়াইয়ে শ্রীলঙ্কার বিপক্ষে ৮ উইকেটে পরাজিত হয়েছে বাংলাদেশ। প্রথমে ব্যাট করে বাংলাদেশ ১৭৯ রান সংগ্রহ করে। যা তাড়া করতে নেমে ২ উইকেট হারিয়েই জয়ের বন্দরে পৌঁছে যায় লঙ্কানরা। ফলে সেমি থেকেই বিদায় নিতে হল বাংলাদেশ দলকে।
চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টসে জিতে বাংলাদেশ অধিনায়ক মুমিনুল হক ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয়। একাদশ থেকে আজমির বাদ পড়ায় ওপেনিংয়ে নামেন সাইফ হাসান ও আফিফ হাসান। দলীয় ২০ রানেই তিন উইকেট হারিয়ে বসে বাংলাদেশ। আফিফ মাত্র ৮ রানেই ফিরেছেন সাজঘরে। আর অধিনায়ক মুমিনুল হক ও নাজমুল হোসেইন শান্ত রানের খাতা খোলার আগেই বিদায় নেন। দলের হয়ে সর্বোচ্চ ৪১ রান করেন মোহাম্মদ সাইফউদ্দিন। এছাড়া সাইফ ৩২, নাসির হোসেন ৩৮ এবং আবুল হাসান ২৩ রান করেন। শ্রীলঙ্কার হয়ে হ্যাটট্রিক করেছেন আসিথা ফার্নান্দো। তিনি ১০ ওভারে ৩৩ রান দিয়ে তুলে নেন ৪ উইকেট।
১৭৯ রানের জবাবে ব্যাট করতে নেমে ৬৭ বল হাতে থাকতেই জয়ের দেখা পায় লঙ্কানরা। ওপেনার সামারাবিক্রমা এবং চতুর্থ নম্বরে নামা চারিথ আসালঙ্কাই জয়ের জন্য প্রয়োজনীয় রান সংগ্রহ করেন। এ দুই ব্যাটসম্যানের হার না মানা ১৬৫ রানের জুটিতে জয় পায় লঙ্কানরা। সামারাবিক্রমা ১০টি চারের মারে ৮৮ রান করে এবং আসালঙ্কাই ৯টি চার ও ১টি ছয়ের মারে ৮২ রান করে অপরাজিত থাকেন। এছাড়া শিহান জয়সুরিয়া ৬ রান করেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া