adv
১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পদ্মশ্রী পেলেন বিরাট কোহলি

Indian President Pranab Mukherjee presents the Padma Shri award to Indian cricketer Virat Kohli at the Presidential Palace in New Delhi, India, Thursday, March 30, 2017. Padma Shri is the fourth highest civilian award given to people for their distinguished contribution in various fields. (AP Photo) স্পোর্টস ডেস্ক : ঘরের মাটিতে দুরন্ত পারফরম্যান্স করে চলেছে বিরাট কোহলির নেতৃত্বে ভারতীয় টেস্ট দল। একের পর এক টেস্ট সিরিজ জিতিয়ে কোহলি ভারতকে তুলে দিয়েছেন আইসিসি র‌্যাঙ্কিংয়ের শীর্ষে। আর এরই পুরস্কার জিতলেন কোহলি। ভারতের চতুর্থ সর্বোচ্চ বেসামরিক পুরস্কার পদ্মশ্রীতে ভূষিত হয়েছেন কোহলি। বৃহস্পতিবার ভারতের রাষ্ট্রপতি ভবনে কোহলি রাষ্ট্রপতি প্রণব মুখার্জির কাছ থেকে এই পুরস্কার গ্রহণও করেছেন।

ক্রিকেট মাঠে বিস্ময়কর একটা মৌসুম কাটিয়েছে ভারত। দলকে অসাধারণ নেতৃত্বে দেওয়ার পাশাপাশি কোহলির ব্যক্তিগত পারফরম্যান্সও ছিল দুরন্ত। দলকে জেতানোর সঙ্গে সঙ্গে নিজেও নাম লিখিয়েছেন একের পর এক রেকর্ডে।
ভারতীয় ক্রিকেটে কোহলির এই অবদানকে যথার্থই সম্মাননা দিল তার দেশ। ব্যাট হাতে দুর্দান্ত পারফরম্যান্সের জন্য ভারতের চতুর্থ সর্বোচ্চ বেসামরিক পুরস্কার পদ্মশ্রী পুরস্কার পেলেন ভারত অধিনায়ক। তবে কোহলি একাই নন, ভারতীয় ক্রিকেট বোর্ড ও আইসিসির সাবেক সভাপতি রাজনীতিবিদ শারদ পাওয়ারসহ আরও ৭ জন ক্রীড়াবিদ পদ্মশ্রী পুরস্কারে ভূষিত হয়েছেন।

গত ২৬ জানুয়ারি ছিল ভারতের প্রজাতন্ত্র দিবস। তার আগে রাজনীতিবিদ, খেলোয়াড়, সংগীতশিল্পী, সাংবাদিকসহ সব পেশার মধ্য থেকে মোট ৮১ জনকে পদ্মশ্রী পুরস্কারের জন্য মনোনীত করা হয়। সেখান থেকে মোট ৩৯ জন পেলেন ভারতের চতুর্থ সর্বোচ্চ এই বেসামরিক পুরস্কার।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া