adv
১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্ব শিল্পায়ন সম্মেলনে যোগ দিচ্ছেন শিল্পমন্ত্রী আমু

amuডেস্ক রিপাের্ট : শিল্পমন্ত্রী আমির হোসেন আমু আবুধাবিতে অনুষ্ঠেয় বিশ্ব উৎপাদন ও শিল্পায়ন সম্মেলনে যোগ দিচ্ছেন।
এ উপলক্ষে তিনি ২৬ মার্চ রোববার রাতে সংযুক্ত আরব আমিরাতের উদ্দেশে ঢাকা ত্যাগ করবেন।
আগামী সোমবার থেকে আবুধাবির প্যারিস সরবুন বিশ্ববিদ্যালয়ে এ সম্মেলন শুরু হবে। ৩০ মার্চ পর্যন্ত এই সম্মেলন চলবে।
চার দিনব্যাপী এ সম্মেলনে বর্তমান বিশ্ব প্রেক্ষাপটে শিল্পায়নের ভূমিকা এবং জাতিসংঘ ঘোষিত টেকসই উন্নয়ন লক্ষ্য (এসডিজি) অর্জনের জন্য শিল্প উৎপাদনে চলমান অগ্রগতির বিষয়ে বিস্তারিত আলোচনা হবে।
এতে বিভিন্ন রাষ্ট্রের সরকার/রাষ্ট্র প্রধান, অর্থ ও শিল্পমন্ত্রী, বিশ্ববরেণ্য ব্যবসায়ী নেতা, আন্তর্জাতিক আর্থিক ও বাণিজ্যিক প্রতিষ্ঠানের প্রধান নির্বাহি, অর্থনীতিবিদ, শিল্প গবেষক, নীতিনির্ধারকগণ এবং খ্যাতনামা শিল্প উদ্যোক্তারা যোগ দেবেন।
সম্মেলনে অংশগ্রহণকারীরা উৎপাদনশীলতার ছয়টি মৌলিক উপাদান নিয়ে আলোচনার পাশাপাশি এ সম্পর্কিত আন্তর্জাতিক বিতর্কেও তারা অংশ নেবেন।
এছাড়া, শিল্পমন্ত্রী সম্মেলন উপলক্ষে আয়োজিত ‘ফোকাস অন দ্যা টেক্সটাইল অ্যান্ড গার্মেন্টস্’ শীর্ষক প্যানেল আলোচনায় বক্তব্য রাখবেন।
এ সম্মেলনে অংশগ্রহণের মাধ্যমে বাংলাদেশের শিল্পখাতে উৎপাদনশীলতা বৃদ্ধির কৌশল এবং টেকসই শিল্পায়ন প্রক্রিয়া জোরদারের ক্ষেত্রে কার্যকর কর্মপন্থা নির্ধারণ সহজ হবে। পাশাপাশি অংশগ্রহণকারী দেশগুলোর প্রতিনিধিদের সাথে দ্বিপাক্ষিক ও বহুপাক্ষিক আলোচনার মাধ্যমে বাংলাদেশের বৈদেশিক বাণিজ্য বৃদ্ধি এবং শিল্পখাতে সহায়তা ও প্রযুক্তি স্থানান্তরের সুযোগ তৈরি হবে বলে আশা করা হচ্ছে।
আগামী ৩১ মার্চ শিল্পমন্ত্রীর দেশে ফেরার কথা রয়েছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া