adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ওবায়দুল কাদের বললেন- জঙ্গিবাদ দমনে বিএনপির অন্তর্জ্বালা হচ্ছে

O K Aনিজস্ব প্রতিবেদক : জঙ্গিবাদ দমনের বিষয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যের সমালোচনা করে দলটির দিকে জঙ্গি সম্পৃক্ততার ইঙ্গিত দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ১৭ মার্চ শুক্রবার সকালে ধানমণ্ডিতে বঙ্গবন্ধুর ৯৭তম জন্মদিনে তার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের কাদের বলেন, ‘বিএনপি জঙ্গিবাদ নিয়ে রাজনীতি করছে এবং তাদের মদদ দিচ্ছে। আর সরকার জঙ্গিবাদ দমন করছে। এ জন্যই বিএনপির অন্তর্জ্বালা শুরু হয়েছে।’
এর আগে গতকাল (বৃহস্পতিবার) বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জঙ্গিবাদ নির্মূলে সরকার জাতীয় ঐক্যমত সৃষ্টির আহ্বান প্রত্যাখ্যান করে একে রাজনৈতিক উদ্দেশ্যে ব্যবহার করছে বলে অভিযোগ করেন।
বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে কাদের বলেন, ‘বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে আমাদের মূল শপথ হলো তিনি যে অসাম্প্রদায়িক বাংলাদেশ গঠনের স্বপ্ন দেখেছেন তা বাস্তায়ন করা।’
তিনি বলেন, ‘বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী আমরা জাঁকজমক করব। এ উপলক্ষে এখন থেকেই আমরা প্রস্তুতি শুরু করেছি।’
এর আগে সকালে ধনমণ্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।
সকাল সাতটার দিকে তিনি ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় তার সঙ্গে আওয়ামী লীগের সিনিয়র নেতারা উপস্থিত ছিলেন।
প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন শেষে আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ, সহযোগী এবং ভ্রাতৃপ্রতীম সংগঠনসহ বিভিন্ন সামাজিক সংঠন শ্রদ্ধা নিবেদন করে। এর আগে সকাল সাড়ে ছয়টায় বঙ্গবন্ধু ভবন ও দেশব্যাপী দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়।
১৯২০ সালের ১৭ মার্চ গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন বাঙালি জাতির অবিসংবাদিত নেতা শেখ মুজিবুর রহমান।
বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষে সকাল ১০টায় আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নেতৃত্বে দলটির কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের প্রতিনিধি দল টুঙ্গীপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধার্ঘ্য অর্পণ, বাদ জুম্মা দোয়া ও মিলাদ মাহফিলের পর শিশু সমাবেশ, গ্রন্থমেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নেবে।
এ ছাড়া শনিবার বিকেল তিনটায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আলোচনা সভা করবে আওয়ামী লীগ। এতে সভাপতিত্ব করবেন দলীয় সভাপতি শেখ হাসিনা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া