adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শতাব্দীর সেরা রাজনৈতিক কৌতুক !

                      – গোলাম মাওলা রনি –

Rony-মনে হচ্ছে এটি হবে বর্তমান শতাব্দীর সেরা রাজনৈতিক কৌতুক। বিএনপি নামক রাজনৈতিক দলটি গত দশ বছরে তার রাজনৈতিক কর্মকা-ের জন্য ইতিহাসের পাতায় স্থান না পেলেও সংশ্লিষ্ট কৌতুকটির জন্য মানুষজনের মানসপটে বেঁচে থাকবে বহু দিন। কৌতুকটির স্রষ্টা বিএনপির একজন শীর্ষ নেতা। তিনি বলেন, বর্তমান ফ্যাসিবাদী সরকার বিএনপিকে নির্বাচনে টেনে আনার জন্য সর্বাত্মক চক্রান্ত শুরু করছে। জাতীয়তাবাদী শক্তি এই অশুভ চক্রান্ত কোনোমতেই সফল হতে দেবে না। তারা সর্ব শক্তি দিয়ে সরকারের নির্বাচন সংক্রান্ত চক্রান্ত বানচাল করে ছাড়বে . . . .।

বিএনপি নেতার উপরোক্ত বক্তব্য শুনে  হাসবো নাকি কাঁদবো তা ভেবে পাচ্ছিলাম না। তার বক্তব্যের  সুধাবাণী যেনো ইথারে হারিয়ে না যায় এবং বক্তব্যের মর্ম বাণীর রঙ্গরস থেকে বাংলাদেশের লোকজন যেনো বঞ্চিত না হয় সেজন্যই আজকের নিবন্ধের অবতারণা। হাস্যরস এবং খেল তামাসা প্রিয় বাঙালি বহুদিন যাবৎ বিনোদন বিচ্ছেদে নিদারুণ দিন কাটাচ্ছে। এ অবস্থায় উপরোক্ত রাজনৈতিক কৌতুকটি নিশ্চয়ই মানুষের বিনোদন জগতে শুরু হওয়া মরুকরণে কিছুটা হলেও  সবুজের পরশ বুলাবে।

৫ জানুয়ারি ২০১৪ সালের পরের দিন থেকেই বিএনপি এবং তাদের সহযোগী রাজনৈতিক দলগুলো দশমুখে গলা ফাটিয়ে জোর দাবি জানিয়ে আসছে যে, অবিলম্বে মধ্যবর্তী নির্বাচনের তারিখ ঘোষণা করুন- অন্যথায় আপনাদের বিরুদ্ধে দুর্বার গণআন্দোলন গড়ে তোলা হবে। গত তিন বছরের হুমকি-ধামকির কারণে সরকার যেই না ভয়ে কাচু-মাচু হয়ে নির্বাচন আয়োজনের ব্যাপারে নড়াচড়া শুরু করেছে ঠিক সেই সময়ে বিএনপির শীর্ষ নেতৃত্বের  উপরোক্ত রাজনৈতিক কৌতুক সরকারের মনোভাব শেষ পর্যন্ত কোন দিকে নিয়ে যায় তা বলা না গেলেও বক্তব্যদাতা বিএনপি নেতা যে শতাব্দীর সেরা রাজনৈতিক কৌতুক পয়দা করে বিএনপি তথা দেশবাসীর বিনোদন জগৎকে মরুকরণের হাত থেকে রক্ষা করেছেন তা একরকম দিব্যি করে  বলা যায়। লেখক : সাংবাদিক ও কলামিস্ট
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া