২৪শে অক্টোবর, ২০১৭ ইং | ৯ই কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ

adv

মেঘনার বুকে চোখ জুড়ানো গাঙচিলের ঝাঁক

CHILডেস্ক রিপাের্ট : বিকালের সূর্যের আলোয় চিক চিক করছে নদীর পানি। সোনালি রঙের পানির সেই নদীর বুক চিরে চলছে নৌযান। মন মাতানো ঢেউ। ঢেউয়ের খানিক উপরেই সাদা-কালো গাঙচিলের ঝাঁক। দু’চারটি নয়, শত শত গাঙচিল উড়ছে ডানা মেলে। শত মানুষের চোখ সেই গাঙচিলের ডানায়।

বরিশাল থেকে নদীপথে ঢাকা ফেরার সময় ঝাঁকে ঝাঁকে গাঙচিলের উড়াউড়ি, নদীর ঢেউ আর বিকালের নদীর দৃশ্য ক্যামেরা বন্দি করছেন সবাই।
সূর্য ডোবার বিপরীতে চলছে নৌযানটি। গাঙচিলগুলো উড়ছে নৌযানের গতিতে, নৌযানেরই দিকে। সেগুলো পানিতে বসছে, আবার ডানা মেলে উড়ছে, কখনও কখনও কাছেও আসছে। যেন নৌযানের যাত্রীদের আনন্দ দিতেই তারা উড়ছে।

সম্প্রতি বরিশাল থেকে গ্রিন লাইন ওয়াটার ওয়েজে ঢাকায় ফেরার পথে মেঘনার বুকে দেখা গেল এসব গাঙচিল। বিকাল থেকে সূর্যাস্ত পর্যন্ত মেঘনার বুকে হাইমচর এলাকায় প্রায় দেড় ঘণ্টা দেখা গেল শত শত এ পাখিগুলো। সেই দৃশ্যের কোন তুলনা হয় না।

খাবারের সন্ধানে নদীর বুকে ঢেউয়ে ঢেউয়ে উড়ছে এসব গাঙচিল। খাবার পাওয়া যাক আর না যাক নৌযানের গতির সঙ্গে উড়ে চলাই যেন এদের আনন্দ। নদীর বুকে সূর্যাস্তের সঙ্গে ওয়াটার ওয়েজের যাত্রীরা গাঙচিলের ছবি তুলছেন। গাঙচিলগুলোর উড়াউড়ি উপভোগ করছেন শিশুরাও।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
আর্কাইভ
অক্টোবর ২০১৭
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« সেপ্টেম্বর    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া