adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সূচক কমলেও বেড়েছে লেনদেন

DSCডেস্ক রিপাের্ট : সপ্তাহের তৃতীয় কার্যদিবস দেশের উভয় স্টক এক্সচেঞ্জের সার্বিক মূল্য সূচক কমেছে। এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) লেনদেন আগের কার্যদিবসে তুলনায় বেড়েছে। এ সময় ডিএসইতে ৪২ শতাংশ ও সিএসইতে ৪৫ শতাংশ কোম্পানির শেয়ার ও ইউনিট দর বেড়েছে। ডিএসই ও সিএসইর বাজার পর্যালোচনায় এ তথ্য জানা গেছে।
বাজার পর্যালোচনায় দেখা যায়, ডিএসইতে লেনদেন হওয়া ৩২৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩৯টির, কমেছে ১৩৬টির এবং অপরিবর্তিত আছে ৫৪টির। এদিন লেনদেন হয়েছে এক হাজার ১৫২ কোটি ৪৪ লাখ টাকা। আগের কার্যদিবসে লেনদেন ছিল এক হাজার ২০ কোটি ২৯ লাখ টাকা। 
দিন শেষে ডিএসইর সার্বিক মূল্য সূচক ডিএসইএক্স ৭ দশমিক ৫৫ পয়েন্ট কমে অবস্থান করেছে পাঁচ হাজার ৬১২ দশমিক ৬৯ পয়েন্টে। ডিএসইএস সূচক ১ দশমিক ৮৩ পয়েন্ট কমে অবস্থান করেছে এক হাজার ৩০৫ দশমিক ৬৩ পয়েন্টে। ডিএস৩০ সূচক ৩ দশমিক ৮৫ পয়েন্ট কমে দাঁড়িয়েছে দুই হাজার ২৫ দশমিক ৮২ পয়েন্টে। 
দিন শেষে টার্নওভার তালিকায় শীর্ষে ছিল একটিভ ফাইন। এদিন কোম্পানির ৬৫ কোটি ৭০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। লেনদেনে দ্বিতীয় স্থানে থাকা বেক্সিমকো ৬৪ কোটি ৪০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। ৪৩ কোটি ৭০ লাখ টাকার শেয়ার লেনদেন করে তৃতীয় স্থানে লঙ্কাবাংলা ফাইন্যান্স। 
৩৬ কোটি ১৭ লাখ টাকার শেয়ার লেনদেন করে চতুর্থ স্থানে ইসলামী ব্যাংক। ২৭ কোটি ৩৫ লাখ টাকার শেয়ার লেনদেন করে পঞ্চম স্থানে আছে সেন্ট্রাল ফার্মা। 
লেনদেনে এরপর ছিল- বারাকা পাওয়ার, বিডি থাই, কেয়া কমমেটিকস, ফরচুন সুজ ও আরএসআরএস স্টিল। 
অপর পুঁজিবাজার সিএসইতে মঙ্গলবার লেনদেন হয়েছে ৯৩ কোটি ২২ লাখ টাকার শেয়ার ও ইউনিট। আগের কার্যদিবসে ছিল ৫৯ কোটি ৪৮ লাখ টাকা। লেনদেন হওয়া ২৫৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৫টির, কমেছে ১০৬টির এবং অপরিবর্তিত আছে ৩৬টির। 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2017
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া