adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

তারেকের খালাসে আদালতে ক্ষুব্ধ আইনজীবীদের ভাঙচুর

73525_1অর্থপাচার মামলায় বিএনপির সিনিয়র ভাইস-চেয়ারম্যান তারেক রহমানকে খালাস দেয়ায় আদালত প্রাঙ্গনে ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখিয়েছে সরকারপন্থি আইনজীবী।
রবিবার দুপুর সোয়া ১২টা ২০ মিনিটের দিকে ঢাকার বিশেষ জজ আদালত-৩ এর বিচারক মোতাহার হোসেন রায় ঘোষণা করেন।
রায়ে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা অর্থপাচারের মামলায় তারেক রহমানকে বেকসুর খালাস দেন আদালত। তবে একই মামলায় ব্যবসায়ী গিয়াস উদ্দিন আল মামুনকে সাত বছর কারাদ-, ৪০ কোটি টাকা জরিমানা অনাদায়ে আরো এক বছরের জেল দেন আদালত।
রায়ে তারেক রহমানকে বেকসুর খালাস ঘোষণার পরপরই সরকারপন্থি আইনজীবীরা আদালতে হট্টগোল শুরু করে। তারা আদালত কক্ষের দরজায় লাথি মারে এবং গ্লাস ভাঙচুর করে।
এ সময় দুদকের আইনজীবী আনিসুল হক এবং মোশাররফ হোসেন কাজলকে ঘেরাও করে রাখে তারা এবং তাদের চোর-বাটপার বলে গালি দিতে থাকে আইনজীবীরা। এই দুই আইনজীবী আসামিপক্ষ থেকে ঘুষ নিয়েছে বলেও তাদের অভিযোগ।
এমনকি বিক্ষুব্ধ আইনজীবীরা বিচারককে ‘দালাল দালাল’ বলে চিৎকার করতে থাকে।
অবশ্য, রায়ের বিষয়ে দুদকের দুই আইনজীবী তাৎক্ষণিক কোনো প্রতিক্রিয়া দেয়নি। রায়ের পূর্ণাঙ্গ কপি হাতে পাওয়ার পর প্রতিক্রিয়া দেয়া হবে বলে তারা জানায়।
এদিকে, তারেক রহমানকে বেকসুর খালাস দেয়া হলে আদালত চত্বরে তাৎক্ষণিক আনন্দ মিছিল বের করে বিএনপিপন্থি আইনজীবীরা। এ সময় তারা বিভিন্ন সেøাগান দিয়ে উচ্ছ্বাস প্রকাশ করতে থাকে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2013
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া