adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘দুটি ঘটনা পাল্টে দেয় তার জীবন’

aআন্তর্জাতিক ডেস্ক : অভিনেত্রী থেকে রাজনীতিক। এরপর লাখো মানুষের 'আম্মা' হয়ে ওঠা। ৬৮ বছরের অন্যরকম এক জীবন। এতে আছে রোমাঞ্চ; আছে বিত্তবৈভব। দুর্নীতির মামলায় কারাবাস, নিজের বিলাসী জীবন নিয়ে বিতর্ক। সবকিছু ছাপিয়ে তার বড় অর্জন দরিদ্র মানুষের অকৃত্রিম ভালোবাসা। তিনি প্রয়াত জয়ারাম জয়ললিতা। ভারতের তামিলনাড়ু রাজ্যের সাবেক মুখ্যমন্ত্রী। চেন্নাইয়ের মেরিনা বিচে মঙ্গলবার তাকে অশ্রুসিক্ত বিদায় জানান ভক্ত অনুরাগীরা।
 

bজয়ললিতার মৃত্যুর পর নানা দিক থেকে তার সম্পর্কে উঠে আসছে নানা কথা। সর্বশেষ যুক্তরাষ্ট্রের হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীর মন্তব্য নিয়ে চলছে জোর আলোচনা। সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকে তার একটি পোস্ট শেয়ার হয়েছে ৩০ হাজারের বেশি।
'দুটি ঘটনা পাল্টে দেয় তার জীবন'
 
চারণ্য কানন নামের ওই শিক্ষার্থী বলেছেন, দুটি ঘটনা জয়ললিতার জীবনের মোড় ঘুরিয়ে দিয়েছে। পোস্টে তিনি লিখেছেন, জয়ললিতা চলচ্চিত্র ও রাজনীতিতে সফল হওয়ার মূল কারণ তার 'ঔদ্ধত্য'।
 
এ প্রসঙ্গে তিনি একটি ঘটনার কথা উল্লেখ করেন। চারণ্য বলেন, জয়ললিতা ১৬ বছর বয়সে 'আয়রাতিল ওরুভান' নামে একটি তামিল ছবিতে অভিনয় করেন। ছবিতে তার বিপরীতে ছিলেন সুপারস্টার এমজি রামচন্দ্রন, যিনি এমজিআর নামে সুপরিচিতি। এটিই ছিল জয়ার প্রথম ছবি। ছবিটি শুটিংয়ের প্রথম দিন সুপারস্টার এমজিআর যখন সেটে আসেন তখন পরিচালক থেকে শুরু করে স্পটবয়- সবাই দাঁড়িয়ে তাকে সম্মান জানান। কিন্তু জয়ললিতা চেয়ার থেকেই উঠলেন না, চেয়ারে বসে বই পড়তে থাকেন চুপচাপ। যেন সুপারস্টারকে দেখতেই পেলেন না তিনি! তার এই আচরণ নজর কাড়ে এমজিআরের। এরপর চলচ্চিত্র ক্যারিয়ারে জয়ললিতাকে আর পিছনে তাঁকাতে হয়নি।
'দুটি ঘটনা পাল্টে দেয় তার জীবন'
 
চারণ্য তার পোস্টে আরেকটি ঘটনার কথা লিখেছেন। সেটি ১৯৮৯ সালের ঘটনা। ঘটনাটি জয়ললিতার রাজনৈতিক জীবনে বড় পরিবর্তন এনে দেয় বলে উল্লেখ করেন তিনি। তামিলনাড়ু বিধানসভার তৎকালীন মুখ্যমন্ত্রীর এম করুণানিধির বাজেট বক্তৃতার সময় শাসক ও বিরোধীদের মধ্যে তুমুল হট্টগোল হয়। এ সময় 'শ্লীলতাহানি'র শিকার হন অল ইন্ডিয়া আন্না দ্রাভিদা মুনেত্রা কাজাগাম (এআইএডিএমকে) নেত্রী জয়ললিতা। সেদিন তিনি প্রতিজ্ঞা করেন, মুখ্যমন্ত্রী হয়েই বিধানসভায় পা রাখবেন। সেই থেকে আচার-আচরণ ও বেশ-ভুষায় বদলে যান জয়ললিতা। সবার কাছে 'আম্মা' হয়ে উঠতে শুরু করেন। সূত্র: এনডিটিভি

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2016
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া