adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বিদ্যালয়ের ছাদে ফাটল, ধসের আশঙ্কা

জামালগঞ্জ (সুনামগঞ্জ): জামালগঞ্জ উপজেলার নবীন চন্দ্র উচ্চ বিদ্যাললের ছাদে ফাটল দেখা দিয়েছে। পলেস্তরা খসে পড়ায় যে কোনো মুহূর্তে ভবনটির ছাদসহ বিভিন্ন অংশ ধসে পড়ার আশঙ্কা করা হচ্ছে।

জানা গেছে, ১৯৭২ সালে ফেনারবাক ইউনিয়নের নয়মৌজা এলাকার একমাত্র বিদ্যাপীঠ নবীন চন্দ উচ্চ বিদ্যালয়টি প্রতিষ্ঠিত হয়। ১৯৯৩-১৯৯৪ অর্থ বছরে ৫২ শতাংশ জায়গার ওপর চার কক্ষ বিশিষ্ট ভবন নির্মাণ করা হয়।

সরেজমিনে জানা যায়, বিদ্যালয়ের নতুন ভবনটির ছাদে ও দেয়ালে ফাটল ধরেছে। বিদ্যালয়ের প্রতিটি কক্ষের পলেস্তরা খসে গিয়ে রড বের হয়ে আছে। আতঙ্কে বিদ্যালয়ে আসছেন না শিক্ষক ও শিক্ষার্থীরা। প্রধানশিক্ষকের কক্ষটিও রয়েছে বিপদজনক অবস্থায়।  স্থানীয় সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতন বিদ্যালয়টি সংস্কারের আশ্বাস দিলেও বাস্তবায়ন হচ্ছেনা।

প্রধানশিক্ষক গোপেন্দ্র চন্দ্র দাস জানান, ভবনটি সংস্কার না করায় দিন দিন ছাত্র-ছাত্রীরা বিদ্যালয়ে আসা কমিয়ে দিয়েছে।

এসএসসি পরীক্ষার্থী সৌরভ তালুকদারের অভিবাবক বলেন, ‘কোন ভরসায় ছেলেকে বিদ্যালয়ে পাঠাব। মনে শান্তি পাইনা, কখন কোন দুর্ঘটনা ঘটে বলা যায়না। উপজেলার সব স্কুলেরই উন্নয়ন হয়েছে আমরা পড়ে আছি সেই যুগে।’

নবম শ্রেণীর তাহির হাসান বলেন, ‘ভবন সংস্কার হলে জীবনের ঝুঁকি নিয়ে বিদ্যালয়ে আসবো না।’

বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি রবীন্দ্র চক্রবর্তী বলেন, ‘শিক্ষার প্রতি সরকারের অধিক গুরুত্ব থাকা সত্বেও শিক্ষাপ্রতিষ্ঠানের ভবন নির্মাণে অনিয়ম- অবহেলা আর নিম্নমানের কাজ চলছেই। কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করেছি, তারা আশ্বস্ত করে বলেছেন অচিরেই ভবনটি পুননির্মাণের  ব্যবস্থা করবেন।’

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2014
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
2425262728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া