adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঢাবিতে বিশ্ব জলাধার দিবস

image_66689_0ঢাকা: রোববার দিনব্যাপী নানা কর্মসূচির মধ্য দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিশ্ব জলাধার দিবস পালিত হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয় ডিজাস্টার ম্যানেজমেন্ট অ্যান্ড ভালনেরাবিলিটি স্টাডিজ ইনস্টিটিউট এবং অক্সফাম-এর যৌথ উদ্যোগে এই কর্মসূচি পালিত হয়। এ উপলক্ষে নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে গবেষণা গ্রন্থের মোড়ক উন্মোচন এবং দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ে স্নাতকোত্তর ডিপ্লোমা কোর্সের ৪র্থ ও ৫ম ব্যাচের শিক্ষার্থীদের মধ্যে সনদপত্র বিতরণ করা হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক প্রধান অতিথি থেকে গ্রন্থের মোড়ক উন্মোচন করেন এবং শিক্ষার্থীদের হাতে সনদপত্র তুলে দেন। ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. মাহবুবা নাসরীনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রো-ভিসি (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ ও প্রো-ভিসি (প্রশাসন) অধ্যাপক ড. সহিদ আকতার হুসাইন বিশেষ অতিথি এবং বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি অধ্যাপক ড. খোন্দকার মোকাদ্দেম হোসেন ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. কামাল উদ্দীন সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য দেন।

প্রবন্ধ উপস্থাপন করেন অক্সফাম-এর ক্যাম্পেইন অফিসার তাপস রঞ্জন চক্রবর্তী। ধন্যবাদ জানান অক্সফাম-এর পলিসি অ্যাডভোকেসি ম্যানেজার মণিষা বিশ্বাস।

ভিসি অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক প্রাকৃতিক ও মানবসৃষ্ট দুর্যোগ মোকাবেলায় স্ব স্ব অবস্থান থেকে কাজ করার জন্য সকলের প্রতি আহ্বান জানান।

তিনি বলেন, “পানির অপব্যবহার রোধে সবাইকে সচেতন থাকতে হবে এবং প্রয়োজনে জীবনযাত্রায় পরিবর্তন আনতে হবে।”

তিনি খাবার পানি এবং গোসলসহ অন্য কাজে ব্যবহৃত পানির লাইন পৃথক করার জন্য ওয়াসা কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান।

অনুষ্ঠানে Water ‘Cooperation: Proceedings of the National Seminar on Strengthen the Civil Society Capacity and Voice on Water Cooperation’ শীর্ষক গবেষণা গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2014
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
2425262728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া