adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গ্রেপ্তার ১, মামলা ডিবিতে- শিক্ষক খুনে ফুঁসে উঠেছে রাজশাহী বিশ্বিবদ্যলয়

ru-pic-(2)_110461ডেস্ক রিপোর্ট : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক এ এফ এম রেজাউল করিম সিদ্দিকী হত্যার প্রতিবাদে ফুঁসে উঠেছে ওই বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রী।

সকাল থেকে ক্যাম্পাসে সব ধরনের ক্লাস-পরীক্ষা বন্ধ রয়েছে। হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মিছিল, প্রতিবাদ সমাবেশ, মৌন মিছিল, মানববন্ধন করছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা।
এদিকে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার তমিজউদ্দিন সরদার জানান, অধ্যাপক এএফএম রেজাউল করিম সিদ্দিকীকে কুপিয়ে হত্যার ঘটনায় জড়িত সন্দেহে এক যুবককে আটক করেছে পুলিশ। ২৩ এপ্রিল শনিবার রাতে নগরীতে অভিযান চালিয়ে ওই যুবককে আটক করা হয়। মহানগর ডিবি কার্যালয়ে তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তবে তদন্তের স্বার্থে আটক যুবকের নাম পরিচয় জানাননি তিনি। এছাড়া অধ্যাপক রেজাউল হত্যা মামলা তদন্তের দায়িত্ব মহানগর ডিবি পুলিশে হস্তান্তর করা হয়েছে।

সরেজমিনে দেখা গেছে,  বিশ্ববিদ্যালয়ের বেশির ভাগ বিভাগের শ্রেণিকক্ষগুলো তালাবদ্ধ অবস্থায় রয়েছে। কিছু কিছু বিভাগের অফিসকক্ষগুলো খোলা থাকলেও শিক্ষক-শিক্ষার্থীদের উপস্থিতি নেই। এ ছাড়া বিশ্ববিদ্যালয়ের ব্যস্ততম জায়গা টুকিটাকি চত্বর ফাঁকা। বিভিন্ন বিভাগে নির্ধারিত পরীক্ষাও স্থগিত করেছে সংশ্লিষ্ট বিভাগের পরীক্ষা কমিটি।

বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনের সামনে থেকে মৌন মিছিল বের করে রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক ঘুরে আবার সিনেট ভবনের সামনে গিয়ে শেষ হয়। হত্যাকারীদের দ্রুত গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে পরে সেখানে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এর আগে সকাল সাড়ে ১০টার দিকে ক্যাম্পাসে শোক মিছিল বের করেন বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা। মিছিলটি ইংরেজি বিভাগের সামনে থেকে শুরু করে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক ঘুরে সিনেট ভবনের সামনে গিয়ে সমাবেশে মিলিত হয়। সমাবেশ শেষে তারা বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে অবস্থান নেন। সেখানে ১০ মিনিটের জন্য প্রতীকী সড়ক অবরোধ করে মানববন্ধন করেন শিক্ষক-শিক্ষার্থীরা।

দুপুর ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে প্রতিবাদী সমাবেশ করবে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় সাংস্কৃতিক জোট। বেলা একটার দিকে সংবাদ সম্মেলন আহ্বান করেছে ইংরেজি বিভাগ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া