adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আলোচনা করে সমঝোতায় আসুন: রাষ্ট্রপতি

image_66165_0ঢাকা: সংঘাত ও নৈরাজ্যের পথ পরিহার করে আলোচনার মাধ্যমে সমঝোতায় পৌঁছাতে নির্বাচন বর্জনকারী দলগুলোকে অনুরোধ জানিয়েছেন রাষ্ট্রপতি অ্যাডভোকেট আবদুল হামিদ।

তিনি বলেন, “নির্বাচন প্রদ্ধতি পতিবর্তনের আন্দোলনের নামে সন্ত্রাস ও হিংসার রাজনীতি কখনো দেশ সমাজ ও অর্থনীতির জন্য কল্যাণকর হতে পারে না। বরং তা রাজনৈতিক পরিবেশকে তমসাচ্ছন্ন করে তোলে। সুতরাং আমি নির্বাচন বর্জনকারী দলসমূহকে অনুরোধ করবো সংঘাত ও নৈরাজ্যের পথ পরিহার করে আলোচনার মাধ্যমে সমঝোতায় আসুন।

বুধবার দশম জাতীয় সংসদে দেয়া ভাষণে রাষ্ট্রপতি এ আহ্বান জানান।

রাষ্ট্রপতি তার ভাষণে নির্বাচন বর্জনকারী দলকে উদ্দেশে করে বলেন, “সাম্প্রদায়িক ও সন্ত্রাসী সংগঠনের সংশ্রব ত্যাগ করে উদার, গণতান্ত্রিক বাংলাদেশ গড়ে তুলতে সাহায্য করুন। সরকারের সঙ্গে সংলাপের মাধ্যমে ঐক্যমত এসে গণতন্ত্রকে বিকশিত হতে সাহায্য করুন। রাজনীতি থেকে হিংসা হানাহানি ও সংঘাতের অবসানের মাধ্যমে একটি সহিষু গণতান্ত্রিক প্রতিষ্ঠায় অবদান রাখুন।”

৫ জানুয়ারি অবাধ ও নিরপক্ষে নির্বাচন অনুষ্ঠানের মাধ্যমে গঠিত দশম সংসদ গণতন্ত্র উন্নয়ণ আইনরে শাসন ও সংবিধানের ধারাবাহিকতা রক্ষার অতন্দ্র প্রহরী হবে বলে আশা প্রকাশ করেন রাষ্ট্রপতি।

এর আগে সন্ধ্যা ছয়টা ৫ মিনিটে দশম সংসদের অধিবেশন শুরু হয়।দিনের কার্যসূচি অনুযায়ী প্রথমেই স্পিকার ও ডেপুটি স্পিকার নির্বাচন করা হয়েছে। এরপর নতুন স্পিকারের সভাপতিত্বে পর্যায়ক্রমে সভাপতিমণ্ডলী মনোনয়ন, শোক প্রস্তাব গ্রহণ করা হয়েছে।

সংসদ অধিবেশনে উপস্থিত রয়েছেন সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সংসদের বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ।এছাড়াও প্রথম দিনের অধিবেশনে প্রায় সকল সংসদ সদস্য উপস্থিত আছেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
January 2014
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া