adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৮১ বিলিয়ন ডলার উদ্ধার মূল কাজ : ফজলে কবির

bank-kabir2নিজস্ব প্রতিবেদক :  যে ঘটনাটি ঘটেছে তার প্রেক্ষিতে আমাদের বেরিয়ে গেছে ৮১ বিলিয়ন ডলার। ৮১ বিলিয়ন ডলার উদ্ধারই হবে আমাদের মুল প্রচেষ্টা। হ্যাকিয়ের ঘটনার প্রেক্ষিতে কর্মকর্তাদের মাঝে একটা আস্থার অভাব দেখা যায়।  সেটা যাতে না আসে তারা যাতে নির্ভয়ে কাজ করতে পারে এবং আস্থার সংকট রিকভার করতে হবে।
ব্যাংক অফিসিয়ালরা যাতে আগেকরামত কোয়ালিটি এবং কোয়ানটিটি মেনে কাজ করতে পারে সেটা আমাদেরকে নিশ্চিত করতে হবে। আমরা আরও বেশি সিকিউরিটি মেজার নিয়ে বাংলাদেশ ব্যাংক তথা কেন্দ্রীয় ব্যাংকের সমস্ত কাজ করতে সচেষ্ট হব।
 
আমি পরবর্তিতে সিনিয়ার ম্যানেজমেন্টের সাথে বসব। ডেপুটি গভর্নর এবং এ্যাকজুকিটিভ ডিরেক্টর লেভেলর সবার সাথে বসব।
এর আগে বাংলাদেশ ব্যাংকে ১১তম গভর্নর হিসেবে যোগদান করছেন ফজলে কবির। রোববার বেলা ১২টায় আনুষ্ঠানিকভাবে তিনি কেন্দ্রীয় ব্যাংকে যোগদান করেন।
নতুন গভর্নর  ফজলে কবির কেন্দ্রীয় ব্যাংকে পৌঁছালে ডেপুটি গভর্নর আবু হেনা মোহাম্মদ রাজী হাসান ও এস কে সুর চৌধুরীসহ কেন্দ্রীয় ব্যাংকের ঊর্ধ্বতন কমর্র্কতারা তাকে ফুল দিয়ে স্বাগত জানান।
এর আগে যুক্তরাষ্ট্রের ফেডারেল রিজার্ভে সঞ্চিত, বাংলাদেশ ব্যাংকের রিজার্ভের প্রায় ৮০০ কোটি কোটি টাকা ‘হ্যাকিংয়ের মাধ্যমে’ লোপাটের বিষয়টি গোপন রাখায় চাপের মধ্যে গত মঙ্গলবার পদত্যাগ করেন গভর্নর ড. আতিউর রহমান।  ওই দিনই অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত নতুন গভর্নর হিসেবে ফজলে কবিরের নাম ঘোষণা করেন।
বুধবার বিকেলে জনপ্রশাসন মন্ত্রণালয়  প্রজ্ঞাপন জারি করে সাবেক অর্থ সচিব ও সোনালী ব্যাংকের চেয়ারম্যান ফজলে কবিরকে আগামী ৪ বছরের জন্য কেন্দ্রীয় ব্যাংকের গভর্নর হিসেবে নিয়োগ দেয়া হয়। নিউইয়র্কে থাকা অবস্থায় নিয়োগ পওয়া নতুন গভর্নর বৃহস্পতিবার ঢাকায় ফিরেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া