adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

টি-২০ বিশ্বকাপ – ধর্মশালায় অস্ট্রলিয়ার পরাজয়

DHARAMSALA, INDIA - MARCH 18: Usman Khawaja of Australia is run out by Grant Elliott of New Zealand during the ICC World Twenty20 India 2016 Super 10s Group 2 match between Australia and New Zealand at HPCA Stadium on March 18, 2016 in Dharamsala, India.  (Photo by Ryan Pierse/Getty Images,) স্পোর্টস ডেস্ক :  টি-টোয়েন্টি বিশ্বকাপে ‘বি’ গ্রুপের খেলায় টানা দ্বিতীয় জয় পেল নিউজিল্যান্ড। প্রথম ম্যাচে ভারতকে হারানোর পর শুক্রবার অস্ট্রেলিয়াকে ৮ রানে হারালো কিউইরা। ফলে, দুই জয় নিয়ে পয়েন্ট টেবিলে সবার উপরে থাকল কেন উইলিয়ামসনের দল।

এদিন ধর্মশালায় অনুষ্ঠিত ম্যাচে নিউজিল্যান্ডের দেয়া ১৪৩ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৩৪ রান সংগ্রহ করে অজিরা।

দলের পক্ষে উসমান খাজা ৩৮, গ্লেন ম্যক্সওয়েল ২২, মিচেল মার্শ ২৪ রান করেন। আর কিউইদের পক্ষে মিচেল ম্যাকক্লেনাঘান ৩টি, মিচেল স্যান্টনার ২টি, কোরি অ্যান্ডারসন ২টি ও ইশ সোধি ১টি করে উইকেট নেন।

এদিন ইনিংসের ষষ্ঠ ওভারে মিচেল মাকক্লেনাঘানের বলে কেন উইলিয়ামসনের হাতে ক্যাচ দিয়ে ফেরেন শেন ওয়াটসন (১৩)। সপ্তম ওভারে মিচেল স্যান্টনারের বলে স্ট্যাম্পিং হন অধিনায়কি স্টিভেন স্মিথ (৬)।

নবম ওভারে রান আউট হন উসমান খাজা (৩৮)। ১১তম ওভারে মিচেল স্যান্টনারের বলে মার্টিন গাপটিলের হাতে ধরা পড়েন ডেভিড ওয়ার্নার (৬)। ১৬তম ওভারে ইশ সোধির বলে কেন উইলিয়ামসনের হাতে ক্যাচ হন গ্লেন ম্যাক্সওয়েল (২২)।

১৯তম ওভারে মিচেল মার্শ (২৪) ও অ্যাশটন আগারকে (৯) ফেরান মিচেল ম্যাকক্লেনাঘান। শেষ ওভারে জেমস ফকনার (২) ও নাথান কুল্টার নাইলকে (১) আউট করেন কোরি অ্যান্ডারসন। আর পিটার নেভিল ৭ রানে ও অ্যাডাম জাম্পা ২ রানে অপরাজিত থাকেন।

ধর্মশালায় এর আগে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৪২ রান সংগ্রহ করে নিউজিল্যান্ড।

কিউইদের পক্ষে মার্টিন গাপটিল ৩৯, কেন উইলিয়ামসন ২৪, কলিন মুনরো ২৩ ও গ্র্যান্ট এলিয়ট ২৭ রান করেন। আর অজিদের পক্ষে গ্লেন ম্যাক্সওয়েল ২টি, জেমস ফকনার ২টি, শেন ওয়াটসন ১টি ও মিচেল মার্শ ১টি করে উইকেট নেন। এদিন ম্যাচসেরা হন নিউজিল্যান্ডের মিচেল ম্যাকক্লেনাঘান।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া