adv
১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সাব্বিরের ৮০! মিস হল টি২০-সেঞ্চুরি, সংগ্রহ ১৪৭/৭

Asia cup logo 2016.psdজহির ভূইয়া
এশিয়া কাপে তৃতীয় ম্যাচে প্রতিপক্ষ শ্রীলঙ্কার বিপক্ষে সংগ্রহ ৭ উইকেটে ১৪৭। টস জিতে ব্যাট করা সিদ্ধান্তটা প্রায় ভূলই প্রমান করে ফেলেছিলেন দুই ওপেনার মিথুন আর সৌম্য সরকার। দুই ওভারে দুই উইকেটের পতন! মিথুন তো গ্যালারিতে দর্শকদের ঠিক মতো বসারও সুযোগ দিলেন না। লঙ্কান বোলিং ইনিংস শুরু হবার পর দ্বিতীয় বলেই মিথুন শূণ্য রানে বোল্ড! পরের ওভারের তৃতীয় বলে সৌম্য শূন্য রানেই ক্যাচ দিলেন। আতঙ্কিত মিরপুরে গ্যালারির দর্শক। আজ পাকিস্তানের চেয়েও কম রানে বাংলাদেশ অলআউট হবে! কিন্তু সেই আতঙ্ক পেছনে ফেলে দিলেন সাব্বির রহমান। এবং টাইগারদের সংগ্রহের ১৪৭ রানে তারই ৮০! প্রথম বার টি২০ ম্যাচে সেঞ্চুরির স্বাদটা পাওয়া হল না বাংলাদেশের ভক্তদের। হলে হয়তো আজ আরও একটি বিশেষ লেখা লিখতে হত।

চার-ছয় আর এক-দুই করে করে রান বাড়িয়ে নিলেন সাব্বির। সঙ্গী মুশফিক। কিন্তু ৪.৫ ওভারে মুশফিক সিঙ্গেলস নিতে গিয়ে ঝুঁকি নিয়ে ফেলেন। যে কারনে সাব্বির মুশফিকের ডাকে সাড়া দিলেন না। রান আউট হলেন মুশফিক। স্কোর ৩ উইকেটে ৬ ওভারে ৪১। একে বাওে খারাপ নয়। সঙ্গী হলেন সাকিব আল হাসান। সাব্বির ২০ বলে ৩৫ রানে আর সাকিব ২ রানে ব্যাট করছেন। ধীওে ধেিও পরিস্থিতি পাল্টে গেল এই জুটি সেট হয়ে গেলে। কারন ইনিংসের ১০ ওভার শেষ। স্কোর ৩ উইকেটে ৫৭ রান। সাব্বির ফিফটি পথে ৩০ বলে ৪০ রানে আর সাকিব ১২ রানে।

১২.১ ওভারে দলীয় স্কোর ৬৭/৩। এরপরই আসে সাব্বিরের ক্যারিয়ারে টি২০ তৃতীয় ফিফটি। বিশাল ছক্কা রেরে সাব্বির ৩৮ বলে ২টি ছক্কার ৬টি চার দিয়ে এই রান সংগ্রহ করেন। সাকিব তখন ১৭ রানে ব্যাট করছেন। ১৫.১ ওভারে আসে দলীয় ১০০ রান। ৭৪ রানে সাব্বির আর সাকিব ২১ রানে। কিন্তু ধৈর্য্য হারিয়ে ফেলেন সাব্বির।

দলের ১০২ রানে সাব্বির বিশাল ছয় মেরে রান টেনে নিলেন ১০৮-এ। আবারও একই ভাবে তুলে দিলেন। এবার ফিল্ডার সামারা বল হাতে জমা কওে নিলেন। ৫৪ বলে ১০টি চার ও ৩টি ছক্কার মারে ৮০ রানে সাঁজ ঘরে সাব্বির যখন ফিরছেন তখন আফসোস চলছে। কারন বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে টি২০ ম্যাচে প্রথম সেঞ্চুরি-টি দেখা হল না। এরপর সাকিব আর মাহমুদুল্লাহ জুটি। দলের রান ১২৩-এ সাকিব ৩৪ বলে ৩২ করে ক্যাচ দিলেন। মাহমুদুল্লাহ-র সঙ্গী নুরুল হাসান সোহান। কিন্ত নুরুল হাসান ২ রান কওে ক্যাচ দিলে মাশরাফি ক্রিজে আসেন। শেষ ওভারে মাহমুদুল্লাহ আর মাশরাফির চেস্টায় স্কোর পৌচ্ছে যায় ১৪৭-এ। শেষ বলে তিন রান নিতে গিয়ে মাহমুদুল্লাহ রান আউট। ৭ উইকেটের পতন ঘটে।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2016
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
29  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া