adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পাত্তা পেলাে না কলকাতা, প্লে-অফের আরো কাছে কোহলিরা

স্পাের্টস ডেস্ক : কলকাতা নাইট রাইডার্সকে একরকম উড়িয়ে দিয়ে প্লে-অফের আরো কাছে চলে গেল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। বুধবার ৮ উইকেটে সহজ জয় তুলে নেয় বিরাট কোহলির দল। প্রথম লেগে কলকাতাকে ৮২ রানে হারিয়েছিল তারা।

এদিনের জয়ে ১০ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে টেবিলের দুই নম্বরে উঠে এসেছে বেঙ্গালুরু। সমান ম্যাচে ১৪ পয়েন্ট হলেও রান-রেটে এগিয়ে থেকে এক নম্বরে রয়েছে দিল্লি ক্যাপিটালস। অন্যদিকে এই হারের ফলে চার নম্বরে থাকলেও রান-রেটে অন্যদের থেকে অনেকটাই পিছিয়ে গেল কলকাতা।

দলটির দেওয়া ৮৫ রানের লক্ষ্য মাত্র ২ উইকেট হারিয়ে ১৩.৩ ওভারে ছুঁয়ে ফেলে বেঙ্গালুরু। অ্যারন ফিঞ্চ ১৬ এবং দেবদূত পারিক্কল ২৫ রান করে আউট হন। এরপর গুরকীরত সিং এবং বিরাট কোহলি দলকে জেতান। কোহলি ১৮ এবং গুরকীরত ২১ রানে অপরাজিত থাকেন।

এর আগে টস জিতে প্রথম ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে মাত্র ৮৪ রান তুলেছিল কলকাতা। আইপিএলের ইতিহাসে অল-আউট না হওয়া কোনো দলের এটাই সর্বনিম্ন স্কোর।

এর আগে ২০০৯ আইপিএলে ডারবানে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে কিংস ইলেভেন পাঞ্জাব করেছিল ৮ উইকেটে ৯২ রান।

তিন বছর আগে বেঙ্গালুরুকে ৪৯ রানে অলআউট করে রেকর্ড গড়েছিল কলকাতা। ২০১৭ আইপিএলে ইডেন গার্ডেনের অনুষ্ঠিত হয়েছিল ম্যাচটি। আইপিএলের ইতিহাসে যা সর্বনিম্ন স্কোর। আর কলকাতার সর্বনিম্ন স্কোর হল ৬৭ রান। ২০০৮ সালে আইপিএলের প্রথম আসরে ওয়াংখেড়ে স্টেডিয়ামে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে এই রান করেছিল কলকাতা।

ম্যাচসেরা হয়েছেন বেঙ্গালুরুর মোহাম্মদ সিরাজ। ৪ ওভার বল করে মাত্র ৮ রান খরচায় ২ মেডেনসহ নিয়েছেন ৩ উইকেট।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া