adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অস্ট্রেলিয়ার বিগ ব্যাশে প্রতি দলের একাদশে তিন বিদেশি খেলতে পারবে

স্পোর্টস ডেস্ক : ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি লিগ গুলোর থেকে খানিকটা আলাদা অস্ট্রেলিয়ার ঘরোয়া টি-টোয়েন্টি আসর বিগ ব্যাশ। তবে জনপ্রিয়তার দিক থেকে কোন অংশে কমতি নেই। যদিও আসরটিতে বিদেশি ক্রিকেটার অল্প হওয়ায় আইপিএল বা পিএসএলের মতো ততটা জনপ্রিয়তা বিশ্ব ব্যাপি দেখা মেলে না। আর সেই জনপ্রিতার ঘাটতি থেকে বের হয়ে আসতে মরিয়া বিগ ব্যাশের আয়োজক ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

বিগ ব্যাশের ২০১৯-২০ মৌসুমে নতুন এক নিয়ম বাস্তবায়ন করেছিলো অস্ট্রেলিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশন (এসিএ)। যেখানে প্রতিটি দল ৬ জন করে বিদেশি ক্রিকেটার দলে ভেড়াতে পারতো। তবে ৬ জন খেলোয়াড়কে স্কোয়াডে রাখা গেলেও একাদশে রাখা যেত মাত্র ২ জন বিদেশিকেই। তবে আসন্ন দুটি আসরকে সামনে রেখে নতুন নিয়ম ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। এখন থেকে একাদশে তিন বিদেশি খেলাতে পারবে দলগুলো।

বিগ ব্যাশে সাধারণত স্থানীয় খেলোয়াড়দের বেশি প্রাধান্য দেয়া হয়। এর ফলে আগের আসরগুলোতে দুইজনের বেশি বিদেশি খেলোয়াড় খেলানোর সুযোগ ছিল না। তবে তারা এবার সেই নিয়ম থেকে বের হয়ে আসতে চায় ক্রিকেট অস্ট্রেলিয়া। বিগ ব্যাশের ২০২০-২১ ড্রাফট অনুষ্ঠিত হওয়ার কথা ছিল চলতি বছরের আগস্টে। তবে করোনা সংক্রমণের কারণে সেটা সম্ভব হয়নি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া