১৯শে অক্টোবর, ২০২০ ইং | ৩রা কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

adv

বার্সেলোনাকে হারিয়ে নতুন নামের প্রতি সুবিচার গেতাফের

স্পোর্টস ডেস্ক : একই দিনে দুটি অঘটন। লা লিগায় বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ ১-০ গোলে হেরে গেছে কাদিসের কাছে, একই ব্যবধানে হারলো বার্সেলোনাও। নিজেদের মাঠে লড়াকু ফুটবল খেলে বার্সার বিরুদ্ধে দারুণ এক জয় পেলো গেতাফে।

লা লিগার ম্যাচে শনিবার রাতে ১-০ গোলে হেরেছে বার্সেলোনা। ২০১১ সালের পর দলটির বিপক্ষে এই প্রথম জিতল গেতাফে। এই ম্যাচের আগে নিজেদের নাম পাল্টে ফেইথ ফুটবল ক্লাব রাখে গেতাফে। তাদের বিপক্ষেই মৌসুমে প্রথম পরাজয়ের তেতো স্বাদ পেল বার্সেলোনা। নতুন কোচ কুমানের অধীনেও এটা প্রথম হার।

আগের ম্যাচে সেভিয়ার বিপক্ষে ড্র করা দলে বেশ কিছু পরিবর্তন আনেন কোচ। ৪-২-৩-১ থেকে সরে দলকে খেলান ৪-৩-৩ ফর্মেশনে। আক্রমণ-প্রতি আক্রমণে শুরু থেকে জমে ওঠে ম্যাচ। প্রথম ভালো সুযোগটা পায় গেতাফে। অষ্টাদশ মিনিটে গোলরক্ষক বরাবর শট নিয়ে দলকে হতাশ করেন নেমানিয়া মাক্সিমোভিচ।

দুই মিনিট পর এগিয়ে যেতে পারতো বার্সেলোনা। প্রথমবারের মতো শুরুর একাদশে খেলা সের্জিনো দেস্তের কাছ থেকে বল পেয়ে লিওনেল মেসির বুলেট গতির শট ফেরে পোস্টে লেগে।

২৯তম মিনিটে আবার সুযোগ আসে সফরকারীদের সামনে। মেসির ফ্রি-কিকে ঠিক মতো হেড করতে পারেননি লংলে। পুরোপুরি ফাঁকায় ছিলেন নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা এই ফরাসি ডিফেন্ডার। ৫৬তম মিনিটে হাইমে মাতার সফল স্পট কিকে এগিয়ে যায় গেতাফে। ডিজেনে ডাকোনামকে ফ্রেঙ্কি ডি ইয়ং ফাউল করায় পেনাল্টি পায় স্বাগতিকরা।

ফেলিপে কৌতিনিয়ো, আনসু ফাতিরা মাঠে আসার পর বাড়ে আক্রমণের গতি, কিন্তু গোলরক্ষককে পরীক্ষায় ফেলতে পারেনি বার্সেলোনা। উল্টো ৮৩তম মিনিটে ব্যবধান আরও বাড়তে যাচ্ছিল। শেষ পর্যন্ত হার মেনেই বিদায় নিলো বার্সার সেনারা।

রিয়াল, গেতাফে, কাদিস ও গ্রানাদার পয়েন্ট ১০ করে। ৯ পয়েন্ট রিয়াল বেতিসের। ৮ পয়েন্ট করে আতলেতিকো, রিয়াল সোসিয়েদাদ ও ভিয়ারিয়ালের। ৪ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে ৯ নম্বরে রয়েছে বার্সেলোনা। – গোল ডটকম

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2020
M T W T F S S
« Sep    
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া