১৬ই অক্টোবর, ২০২০ ইং | ৩১শে আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

adv

পুঁজিবাজারে ঢাকা ও চট্টগ্রামে শেষ কার্যদিবসে বেড়েছে সূচক

নিজস্ব প্রতিবেদক : সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক বেড়েছে।

বৃহস্পতিবার (১৫ অক্টোবর) দেশের দুই পুঁজিবাজারে সূচক বাড়লেও কমেছে লেনদেন।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে। বাজার বিশ্লেষণে দেখা যায়, বৃহস্পতিবার ডিএসইর প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ৩৩ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৮৭২ পয়েন্টে অবস্থান করছে। এদিন অন্য দুই সূচকের মধ্যে ডিএসইর শরীয়াহ সূচক ৪ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ১৪ পয়েন্ট বেড়ে যথাক্রমে ১১১২ ও ১৬৭০ পয়েন্টে অবস্থান করছে।

বৃহস্পতিবার ডিএসইতে ৫৪৮ কোটি ৭ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবসের চেয়ে ১০২ কোটি টাকা কম। আগের দিন ডিএসইতে লেনদেন হয়েছিল ৬৫০ কোটি ৭১ লাখ টাকার।

এদিন ডিএসইতে ৩৫৭টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের লেনদেন হয়েছে। এগুলোর মধ্যে দাম বেড়েছে ১৭৯টি কোম্পানির, কমেছে ১১০টির এবং অপরিবর্তিত রয়েছে ৬৮টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের দর।

বৃহস্পতিবার লেনদেনের শীর্ষে থাকা ১০ প্রতিষ্ঠান হলো- এশিয়া প্যাসিফিক ইন্স্যুরেন্স, বেক্সিমকো ফার্মা, কন্টিনেন্টাল ইন্স্যুরেন্স, বিএসসিসিএল, ব্র্যাক ব্যাংক, ওয়ালটন হাইটেক, গ্রামীণফোন, ন্যাশনাল টিউবস, স্কয়ার ফার্মা ও রূপালী ইন্স্যুরেন্স।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৬৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৩ হাজার ৮৮৩ পয়েন্টে। বৃহস্পতিবার সিএসইতে হাত বদল হওয়া ২৬৯টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১২৫টির, কমেছে ৮৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৬১টির কোম্পানির শেয়ার দর।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2020
M T W T F S S
« Sep    
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া