১৭ই অক্টোবর, ২০২০ ইং | ১লা কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

adv

সুপ্রিম কোর্টের আইনজীবী ইউনুস আলীকে তিন মাস বরখাস্ত, ২৫ হাজার টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক : ভার্চুয়াল আদালত পরিচালনা নিয়ে ফেসবুকে কটাক্ষ করে স্ট্যাটাস দেওয়ায় সুপ্রিম কোর্টের আইনজীবী ইউনুছ আলী আকন্দকে দোষী সাব্যস্ত করেছেন আপিল বিভাগ। এ ঘটনায় তাকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ২৫ হাজার টাকা অনাদায়ে তাকে ১৫ দিনের জেল খাটতে হবে। একইসঙ্গে তাকে তিন মাসের জন্য আইন পেশা থেকে বরখাস্ত করেছেন আদালত।

সোমবার (১২ অক্টোবর) সকাল সাড়ে ১০টায় প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন বৃহত্তর আপিল বেঞ্চ এই আদেশ দেন।

এর আগে গতকাল রোববার (১১ অক্টোবর) ভার্চুয়াল আদালত ফেসবুকে বিরুপ স্ট্যাটাস দেওয়ার ঘটনায় ইউনুছ আলী আকন্দের বিরুদ্ধে রায়ের জন্য আজকের দিন ধার্য করা হয়। গতকাল ইউনুছ আলী আকন্দ আদালতে নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করেছিলেন ইউনুছ আলী। কিন্তু আদালত তার ক্ষমা প্রার্থনার আবেদন গ্রহণ করেননি।

আপিল বিভাগ সূত্রে জানা গেছে, ফেসবুক পোস্টকে কেন্দ্র করে এই প্রথম কোনো আইনজীবীকে সাজা দিলেন আপিল বিভাগ।

গত ২৭ সেপ্টেম্বর ভার্চুয়াল আদালত নিয়ে ফেসবুকে বিরূপ স্ট্যাটাস দেওয়ায় অ্যাডভোকেট ইউনুছ আলী আকন্দকে সুপ্রিম কোর্টের আপিল ও হাইকোর্ট বিভাগে আইনজীবী হিসেবে প্রাকটিস করা থেকে অব্যাহতি দিয়েছিলেন আপিল বিভাগ। একইসঙ্গে তাকে আদালতে হাজির হতে নির্দেশ দিয়েছিলেন আদালত। পাশাপাশি তার স্ট্যাটাসটি ফেসবুক থেকে মুছে দিয়ে অ্যাকাউন্ট ব্লক করে দিতে বিটিআরসিকে নির্দেশ দেন আদালত।

ওই আইনজীবীর স্ট্যাটাস আদালতের নজরে আনার পর প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বেঞ্চ এ আদেশ দেন। স্ট্যাটাসটি আদালতের নজরে আনেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2020
M T W T F S S
« Sep    
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া