adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

৩৫ বলে খুশদিলের সেঞ্চুরি

স্পাের্টস ডেস্ক : কম বলের খরচায় শতক হাকিয়েছিলেন পাকিস্তানি ব্যাটসম্যান আহমেদ শেহজাদ। ঘটনাটি মিরপুর স্টেডিয়ামে। ২০১২ সালে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) প্রথম আসরে ৪০ বলে সেঞ্চুরি হাঁকিয়েছিলেন শেহজাদ। এতোদিন কোনো পাকিস্তানি ব্যাটসম্যানের জন্য এটাই ছিল টি-টোয়েন্টিতে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড।

আট বছর পর এবার স্বদেশী খুশদিল শাহের হাত ধরে ভাঙলো শেহজাদের সেই রেকর্ড। পাকিস্তানের ঘরোয়া টুর্নামেন্ট ন্যাশনাল টি-টোয়েন্টি কাপে শুক্রবার (৯ অক্টোবর) দক্ষিণ পাঞ্জাবের হয়ে ৩৫ বলে সেঞ্চুরি করেছেন ২৫ বছর বয়সি এই মিডল অর্ডার ব্যাটসম্যান।

খুশদিলের এই রেকর্ডের ইনিংস ছিল ৮টি চার ও ৯টি ছক্কার মার। টি-টোয়েন্টিতে দ্রুততম পাকিস্তানি সেঞ্চুরিয়ান হিসেবে নাম লেখানোর সঙ্গে সঙ্গে বিশ্বের ৫ম দ্রুততম সেঞ্চুরিয়ান হিসেবে জায়গা করে নিয়েছেন খুশদিল।

টি-টোয়েন্টি ইতিহাসে দ্রুততম সেঞ্চুরিয়ান হিসেবে নিজের জায়গা ধরে রেখেছেন ক্যারিবীয় তারকা ক্রিকেটার ক্রিস গেইল। তিনি শতক হাঁকিয়েছিলেন ৩০ বলে। দ্বিতীয় অবস্থানে রয়েছেন ভারতীয় উইকেটরক্ষক ব্যাটসম্যান রিশাভ পান্ত (৩২)।
এই তালিকার তৃতীয় ব্যক্তি উইহান লুবে (৩৩)। আর চতুর্থ অবস্থানে রয়েছেন সাবেক অজি অলরাউন্ডার অ্যান্ড্রু সাইমন্ডস (৩৪)।

টি-টোয়েন্টি ক্রিকেটে ৫ম ব্যাটসম্যান হিসেবে এই তালিকায় যুক্ত হলেন খুশদিল। তার সঙ্গে যৌথভাবে অবস্থান করছেন ভারতের রোহিত শর্মা এবং দক্ষিণ আফ্রিকার ডেভিড মিলার। এই দুইজনই যৌথভাবে ৩৫ বলে সেঞ্চুরি হাঁকিয়েছিলেন।- ক্রিকইনফো/ ক্রিকফ্রেঞ্জি

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া