adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘ম্যাক্সওয়েল কী পাঞ্জাবে ১০ কোটি রুপির খেলোয়াড় হতে পারে? আমি বুঝতে পারি না’

স্পোর্টস ডেস্ক : অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাক্সওয়েলের আইপিএলে বরাবরই কদর ছিলো শুধুই আগ্রাসী ব্যাটিংয়ের জন্য। এই অস্ট্রেলিয়ান ব্যাটসম্যানকে দলে নিতে প্রতিবছর নিলামে যেনো ফ্রাঞ্চাইজিদের মধ্যে যুদ্ধ যুদ্ধ ভাব দেখা যেতো। এবার আইপিএলে যেনো হালে পানি পাচ্ছেন না এই হার্ডহিটার। চলমান আইপিএলে টানা ব্যর্থতায় থাকা ম্যাক্সওয়েলের এত দাম হওয়া উচিত কিনা, সেই প্রশ্ন তুলেছেন ভারতের সাবেক বিস্ফোরক ব্যাটসম্যান বীরেন্দ্র শেবাগ।

কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে ১০ কোটি রুপির চুক্তিতে খেলছেন ম্যাক্সওয়েল। তবে চলতি আইপিএলে তার ব্যাট যেন হতাশার কথাই বলছে। ছয় ম্যাচে করতে পেয়েছেন মাত্র ৪৮ রান। পাঁচ, চার ও তিন নম্বরে ব্যাট করেছেন তিনি। সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে সর্বশেষ ম্যাচে রান তাড়ায় আরও একবার হতাশ করেন এই ডানহাতি।

এবার ২০২ রান তাড়ায় ৫৮ রানে ৩ উইকেট হারালে সপ্তম ওভারে ক্রিজে আসেন তিনি। কিন্তু তার ইনিংস শেষ হয় ১২ বলে ৭ রান করে। আরেক প্রান্তে নিকোলাস পুরান ৩৭ বলে ৭৭ রানের ইনিংস খেললেও কাজ হয়নি তা। ৬ ম্যাচের পাঁচটাতেই হেরে টেবিলের তলানিতে চলে যায় তারা।

ক্রিকেট ওয়েবসাইট ক্রিকবাজের সঙ্গে আলাপে শেবাগ তাই প্রশ্ন তুলেছেন, কোন প্লাটফর্ম পেলে তবে রান করবেন ম্যাক্সওয়েল। আমি জানি না আর কেমন প্লাটফর্ম পেলে ম্যাক্সওয়েল জ্বলে উঠবে। পাঞ্জাব দ্রুত দুই উইকেট হারানোর পর আগেভাগে নামল ম্যাক্সওয়েল( সানরাইজার্সের বিপক্ষে)। তখন অনেক ওভার বাকি ছিল, কিন্তু সে পারল না।

কেবল এই আসরই না। গেল কয়েকটি আসরেও বলার মতো পারফরম্যান্স নেই ম্যাক্সওয়েলের। আইপিএলে ৬ ফিফটির সর্বশেষটি করেছিলেন ২০১৬ সালে। বিস্ফোরক তকমা লাগানো এই ব্যাটসম্যানের পেছনে তাই কাড়ি কাড়ি টাকা খরচ করা উচিত নয় বলে মত পাঞ্জাবের সাবেক ব্যাটসম্যান শেবাগের। তিনি বলেন, আমি তার মানসিকতা বুঝতে পারছি না কারণ প্রতি বছর একই গল্প। সে নিলামে চড়া দামে বিক্রি হচ্ছে কিন্তু ফল আসছে একই রকম। কেন লোকেরা (ফ্রাঞ্চাইজিরা) তার পেছনে ছুটে, আমি সত্যি বুঝতে পারি না।- ক্রিকবাজ

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া