adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

রাজস্থানকে হারিয়ে দিলাে কলকাতা

স্পাের্টস ডেস্ক : ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) প্রথম হারের স্বাদ পেল রাজস্থান রয়্যালস। বুধবার কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে ৩৭ রানে হেরেছে স্টিভেন স্মিথের দল।

নিজেদের ঠিক আগের ম্যাচে ২২৪ রান তাড়া করে জয়ের রেকর্ড গড়া রাজস্থান এদিন ১৭৫ রান তাড়া করতে পারেনি।

৩টি করে ম্যাচ শেষ হলো আইপিএলের ৮ দলের। রাজস্থানের হারের মধ্য দিয়ে সব দলই অন্তত একটি করে হার দেখে ফেলল। অর্থাৎ এবারের আইপিএলে কেউ আর অপরাজেয় নয়। অথচ শেষ হয়েছে মাত্র ১২ ম্যাচ!

দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাটিং করে কলকাতা। নির্ধারিত ওভারে ৬ উইকেটে ১৭৪ রান করে দলটি।

দলটির পক্ষে আবারো আলো ছড়িয়েছেন শুভমান গিল। ৩৪ বলে ৪৭ রান করেন এই ওপেনার। ওয়েন মরগান ২৩ বলে অপরাজিত ৩৪ রান করেন। জোফরা আর্চার সর্বাধিক ২ উইকেট নেন।

লক্ষ্য তাড়া করতে নেমে এদিন আর আগের দিনের মতো হাসেনি স্টিভেন স্মিথ (৩), সঞ্জু স্যামসন (৮) ও রাহুল তেওয়াতিয়ার (১৪) ব্যাট। জস বাটলার ভালো শুরু পেয়েও ১৬ বলে ২১ রানে থেমেছেন।

৭.৪ ওভারে ৪২ রানে ৫ উইকেট হারিয়ে ফেলা রাজস্থান এদিন আর কোনো আশাই জাগাতে পারেনি। শারজার বাইরে অবশ্য এটিই প্রথম ম্যাচ দলটির। নতুন মাঠে যেন খাপ খাওয়াতে পারলেন না কেউই।

অন্যদের ব্যর্থতার মাঝে টম কারেন অবশ্য ৩৬ বলে অপরাজিত ৫৪ রানের ইনিংস খেলেছেন। তার সৌজন্যেই শেষ পর্যন্ত ৯ উইকেটে ১৩৭ রানে থেমেছে রাজস্থানের ইনিংস।

শিবম মাভি, কমলেশ নাগারকোটি ও বরুণ চক্রবর্তী ২টি করে উইকেট নেন। ম্যাচসেরা হয়েছেন মাভি। ৪ ওভার বল করে মাত্র ২০ রান খরচ করেন তিনি। বাটলার ও সঞ্জু স্যামসনের গুরুত্বপূর্ণ উইকেট দুটি নেন তিনি।

৩ ম্যাচে ২ জয়ে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে উঠেছে কলকাতা। সমান পয়েন্ট নিয়ে রাজস্থান আছে চতুর্থ স্থানে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া