adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

কয়েক ঘণ্টা পর ১২০ দেশের আইপিএল দর্শকদের অপেক্ষার অবসান

স্পাের্টস ডেস্ক : কোভিড মহামারী জয় করতে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) এবার ভারত থেকে সরে মরুর দেশ আরব আমিরাতে। আজ শনিবার থেকে ৮ দলের ‘বিরল’ লড়াই। সেই সঙ্গে ১২০ টি দেশের দর্শকদের আইপিএল দেখার অপেক্ষার অবসান ঘটতে যাচ্ছে।

কোভিড-১৯ এর কারণে এবার টুর্নামেন্টই বাতিল হওয়ার পথে ছিল। কিন্তু শেষে পর্যন্ত ক্রিকেট বিশ্বের আইপিএল দর্শকদের জনপ্রিয় খেলাটি হচ্ছে। আসরের শুরুতেই হেভিওয়েটদের ম্যাচ। আবুধাবি ক্রিকেট স্টেডিয়ামে লড়বে বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স এবং চেন্নাই সুপার কিংস। ছোট করে বললে লড়াইটা রোহিত শর্মা বনাম মহেন্দ্র সিং ধোনির। যে দল গতবার ফাইনাল খেলেছিলো। বাংলাদেশ সময় রাত ৮টায় খেলা শুরু হবে। ১২০ দেশের মানুষ টেলিভিশনে খেলা উপভোগ করতে পারবে। বাংলাদেশের জিটিভি ( গাজী টিভি) সরাসরি খেলা সম্প্রচার করবে।

মার্চ- এপ্রিল মাসে হওয়ার কথা থাকলেও আসরটি পিছিয়ে সেপ্টেম্বরে চলে আসে। ভারতীয় ক্রিকেট বোর্ড অনেক চেষ্টা করেছিল আসরটি দেশের মাটিতে আয়োজনের। কিন্তু ভারতের করোনা পরিস্থিতি দিনদিন ভয়াবহ হতে থাকায় তাদের পরিকল্পনা ভেস্তে যায়।
এ নিয়ে তৃতীয়বার আইপিএল ভারতের বাইরে হচ্ছে। তাই ভারতের জন্য এবারের আইপিএল ‘টিভি-কেন্দ্রিক’। তবুও মাঠের দর্শক বাদে ভারতের শুধু নয়, ক্রিকেট বিশ্বের পুরোটাই আগামী ৫৩ দিন আইপিএল কেন্দ্রিক হয়ে যাবে।

সংযুক্ত আরব আমিরাতের ক্রিকেট দর্শকদের দুর্ভাগ্য যে নিজেদের মাঠে এমন একটি আসর হলেও গ্যালারিতে বসে খেলা দেখার সুযোগ নেই তাদের। রুদ্ধদ্বার আসর তাই এবার নতুন আমেজ নিয়ে আসবে। বরাবরের মতো সবচেয়ে বেশি চারবারের চ্যাম্পিয়ন মুম্বাই এবারও আসরের ফেভারিট। রোহিত, পান্ডিয়া ভাইয়েরা, কাইরন পোলার্ড, ডেথ ওভারে বিশ্বের সেরা বোলার জসপ্রিত বুমরাহ মিলিয়ে দারুন দল তাদের। তাদের সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী ধোনির চেন্নাই।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2020
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া