২০শে সেপ্টেম্বর, ২০২০ ইং | ৫ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

adv

জিম্বাবুয়ে আগামী মাসে পাকিস্তান সফরে যাবে

স্পোর্টস ডেস্ক : অক্টোবরে জিম্বাবুয়ের নির্ধারিত পাকিস্তান সফর অনেকটাই নিশ্চিত কলছেন জিম্বাবুয়ে ক্রিকেট চেয়ারম্যান তাভেঙ্গুয়া মুকুহলানি। আনুষ্ঠাানিক ঘোষণা আসতে পারে খুব শিগগিরই। জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ আয়োজনের মধ্য দিয়ে মুলতান সবশেষ ১২ বছরে প্রথম আন্তর্জাতিক ক্রিকেট অনুষ্ঠিত হবে।

সীমিত ওভারের সফরটিতে জিম্বাবুয়ে জৈব সুরক্ষিত পরিবেশে রাখতে ইতোমধ্যে কার্যক্রম শুরু করেছে পিসিবি। জৈব সুরক্ষিত পরিবেশ তৈরিতে পরামর্শ চাওয়া হচ্ছে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) ও আইসিসির। সিরিজের সবকটি ম্যাচ মুলতান ও রাওয়ালপিন্ডি এই দুই ভেন্যুতেই সীমাবদ্ধ রাখার পরিকল্পনা পাকিস্তান ক্রিকেট বোর্ডের।

করোরা পরবর্তী প্রথম ও এখনো পর্যন্ত একমাত্র দেশ হিসেবে আন্তর্জাতিক ক্রিকেট ফিরিয়েছে ইংল্যান্ড। ফলে অন্যান্য দেশের জন্য জৈব সুরক্ষিত পরিবেশ তৈরিতে ইংল্যান্ডকে ভাবা হচ্ছে রোল মডেল। ইসিবির পরামর্শ মেনে সফরকারী জিম্বাবুয়ের কোয়ারেন্টাইন মেয়াদ সংক্ষিপ্ত করার পরিকল্পনা পিসিবির। নূন্যতম তিনদিন থেকে সর্বোচ্চ ৭ দিন হতে পারে কোয়ারেন্টাইন মেয়াদ।

ইংল্যান্ড এখন অবথি আতিথেয়তা দিয়েছে ওয়েস্ট ইন্ডিজ, আয়ারল্যান্ড, পাকিস্তান ও অস্ট্রেলিয়াকে। নিজেরা ইংল্যান্ড সফরে যাওয়ায় প্রোটোকল সম্পর্কে ভালোই রাখে পিসিবি। তবে ইংলিশ বোর্ডের মত জৈব সুরক্ষা নিশ্চিতে কোন সংস্থাকে নিয়োগ দেওয়ার পথে হাঁটবেনা এটা অনুমেয়।
এদিকে সফর নিশ্চয়তার বিষয়ে জিম্বাবুয়ে ক্রিকেট চেয়ারম্যান তাভেঙ্গুয়া মুকুহলানি ক্রিকইনফোকে বলেন, আমরা পাকিস্তান সফরে যাচ্ছি এটা দ্রুতই পরিষ্কার হয়ে যাবে। মূলত আসন্ন আনুষ্ঠানিক ঘোষণাকেই ইঙ্গিত করেছেন জিম্বাবুয়ে ক্রিকেট প্রধান।

করোনা পরবর্তী সময়ে গত আগস্টে পেশাদার ক্রিকেট শুরুর পরিকল্পনা সাজাতে থাকে পিসিবি। ২৪ সপ্তাহ পর ক্রিকেট ফেরানোর কার্যক্রম প্রথমেই আছে ন্যাশনাল টি-টোয়েন্টি কাপ। যা জিম্বাবুয়ে সিরিজের আগে মুলতান ও রাওয়ালপিন্ডিতে অনুষ্ঠিত হবে। – ক্রিকইনফো

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2020
M T W T F S S
« Aug    
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া