adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অবিশ্বাস্য জয়ে সিরিজে সমতা ফেরাল ইংল্যান্ড

স্পাের্টস ডেস্ক : সফরকারী অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে অবিশ্বাস্য জয় পেয়েছে ইংল্যান্ড।

সহজ জয়ের পথে হাটতে থাকা অজিরা হঠাৎই পথ হারায়। দলটির ব্যাটিং ধসে ২৩১ রানের পুঁজি নিয়েও ২৪ রানের জয় পায় ইংল্যান্ড। সুবাদে তিন ম্যাচের সিরিজে এখন ১-১ এ সমতা। প্রথম ম্যাচটি ১৯ রানে জিতেছিল অজিরা।

ওল্ড ট্র্যাফোর্ডে টস জিতে ব্যাট করতে নামা ইংল্যান্ড নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ২৩১ রান তুলেছিল। জবাব দিতে নেমে ৪৮.৪ ওভারে ২০৭ রানে থামে অজিদের ইনিংস।

লক্ষ্য তাড়া করতে নেমে ২ উইকেটে ১৪৪ তুলে ফেলেছিল অস্ট্রেলিয়া। কিন্তু এরপরই নাটকীয় ধস নামে দলটির ইনিংসে। ক্রিস ওকস ও জোফরা আর্চার মাত্র ২১ বলের ব্যবধানে ৪ উইকেট তুলে নেন। ১৪৪/২ থেকে নিমিষেই ১৪৭/৬- এ পরিণত হয় অস্ট্রেলিয়া। অর্থাৎ ৩ রান যোগ করতেই হারিয়ে ফেলে ৪ উইকেট।

৬৩ রানে শেষ ৮ উইকেট হারিয়ে ২০৭ রানে গুটিয়ে যায় সফরকারী দল। এর মধ্যে অ্যালেক্স ক্যারি ও জস হ্যাজেলউড শেষ উইকেটে যোগ করেন ৩১ রান। আদিল রশিদের বলে স্টাম্পিং হলে ছয়ে নামা ক্যারির লড়াই শেষ হয়।

অজিদের পক্ষে সর্বোচ্চ ৭৩ রান করেন অধিনায়ক অ্যারন ফিঞ্চ। এই ওপেনার ১০৫ বলে ৮ চার ও ১ ছক্কায় সাজান নিজের ইনিংস। চারে নেমে মার্নাস লাবুশেন করেন ৪৮ রান। ক্যারির ব্যাট থেকে আসে ৩৬।

ইংল্যান্ডের হয়ে ওকস, আর্চার ও স্যাম কারেন ৩টি করে উইকেট নিয়েছেন। ১ উইকেট নেন আদিল রশিদ।

এর আগে ব্যাটিংয়ে ভুগেছে ইংল্যান্ড। দলটি ১৪৯ রান যোগ করতে হারিয়ে ফেলে ৮ উইকেট। তবে আদিল রশিদ ও টম কারেনের দৃঢ়তায় দুই শ পেরোনো স্কোর গড়ে ইংলিশরা। নবম উইকেটে এই দুজন যোগ করেন ৭৬ রান। টম কারেন ৩৭ ও রশিদ অপরাজিত ৩৫ রান করেন।

সর্বোচ্চ ৪২ রান আসে অধিনায়ক ওয়েন মরগানের ব্যাট থেকে। জো রুটের ব্যাট থেকে আসে ৩৯ রান। অস্ট্রেলিয়ার পক্ষে অ্যাডাম জাম্পা সর্বাধিক ৩ উইকেট নেন। ২ উইকেট নিয়েছেন মিচেল স্টার্ক।

ম্যাচসেরা হয়েছেন ইংল্যান্ডের জোফরা আর্চার। বুধবার একই ভেন্যুতে তৃতীয় ও শেষ ওয়ানডেতে মুখোমুখি হবে দুই দল। ম্যাচটি এখন অঘোষিত ফাইনাল।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2020
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া