adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

কেভিন ডে ব্রুইনে ইংল্যান্ডের বর্ষসেরা ফুটবলার

স্পোর্টস ডেস্ক : ব্যক্তিগতভাবে দুর্দান্ত এক মৌসুম কাটানোর দারুণ স্বীকৃতি পেলেন কেভিন ডে ব্রুইনে। ইংল্যান্ডে খেলা ফুটবলারদের ভোটে বর্ষসেরা নির্বাচিত হয়েছেন ম্যানচেস্টার সিটির এই মিডফিল্ডার।

২০১৯-২০ মৌসুমের প্রফেশনাল ফুটবলার্স অ্যাসোসিয়েশনের (পিএফএ) বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জিততে ডে ব্রুইনে পেছনে ফেলেছেন সংক্ষিপ্ত তালিকায় থাকা গতবারের বিজয়ী লিভারপুলের ভার্জিল ফন ডাইক, ট্রেন্ট-আলেক্সান্ডার আর্নল্ড, সাদিও মানে, জর্ডান হেন্ডারসন ও ক্লাব সতীর্থ রাহিম স্টার্লিংকে।

১৯৭৩-৭৪ মৌসুম শেষে চালু হওয়ার পর সিটির প্রথম খেলোয়াড় হিসেবে এই পুরস্কার জিতলেন তিনি। ক্লাবের প্রথম হওয়ায় ২৯ বছর বয়সি বেলজিয়ান মিডফিল্ডার নিজেও অবাক।

এটি অনেক বড় সম্মান। সতীর্থ, অন্য দলের প্রতিদ্বন্দ্বী, যাদের বিপক্ষে মাঠে সবসময় খেলি তারা আমাকে সেরা খেলোয়াড় হওয়ার জন্য ভোট দিয়েছে, এটি অসাধারণ ব্যাপার। এটি কিছুটা আশ্চর্যের যে সিটির প্রথম খেলোয়াড় হিসেবে আমি এই পুরস্কার পেলাম। এখানে দারুণ সব খেলোয়াড় খেলেছে এবং এখনও খেলছে। তবে ক্লাবকে প্রতিনিধিত্ব করতে পেরে ভালো লাগছে।

গত মৌসুম দলকে শিরোপা জেতাতে না পারলেও প্রিমিয়ার লিগে ডে ব্রুইনে করেন ১৩ গোল। একই সঙ্গে স্পর্শ করেন প্রিমিয়ার লিগের এক মৌসুমে সর্বোচ্চ ২০টি অ্যাসিস্টের রেকর্ড। ২০০২-০৩ মৌসুমে আর্সেনালের হয়ে রেকর্ডটা গড়েছিলেন থিয়েরি অঁরি। বর্ষসেরা তরুণ ফুটবলার হয়েছেন লিভারপুলের ২১ বছর বয়সী ইংলিশ ডিফেন্ডার ট্রেন্ট-আলেক্সান্ডার আর্নল্ড। মেয়েদের বর্ষসেরা হয়েছেন চেলসির ইংলিশ ফরোয়ার্ড বেথানি ইংল্যান্ড।- গোল ডটকম/ বিডিনিউজ

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2020
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া