adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণ: গ্যাসের উৎস সন্ধানে মাটি খোঁড়া হবে আজ, নিহতের সংখ্যা বেড়ে ২৬

ডেস্ক রিপোর্ট : নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণের ঘটনায় মাটির নিচে গ্যাসের উৎস অনুসন্ধানে আজ সোমবার মাটি খুঁড়ে তল্লাশি চালানো হবে। মসজিদে এসি বিস্ফোরণ হয়নি উল্লেখ করে গতকাল রোববার নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক আব্দুল্লাহ আল আরেফিন এ তথ্য জানান। ওই ঘটনায় গঠিত তদন্ত কমিটির এই সদস্য এদিন ঘটনাস্থল পরিদর্শন করেন।

এপর্যন্ত মোট ২৬ জনের মৃত্যু হয়েছে। নিহতরা হলেন- মসজিদের মুয়াজ্জিন দেলোয়ার হোসেন (৪৫), সাব্বির (২২), জুয়েল (৭), জামাল (৪০), জুবায়ের (১৪), হুমায়ুন কবির (৭০), মোস্তফা কামাল (৩৪), ইব্রাহিম (৪৩), রিফাত (১৮), জুনায়েদ (১৭), কুদ্দুস বেপারী (৭২), কাঞ্চন হাওলাদার ও রাশেদ, মাইনুদ্দিন-(১২), রাসেল-(৩৪), মোঃ বাহাউদ্দীন (৫৫), মনির(৩০)।

জেলা প্রশাসন ও ফায়ার সার্ভিসের গঠিত আলাদা দুটি তদন্ত কমিটির সদস্য আব্দুল্লাহ আল আরেফিন বলেন, তদন্ত কমিটির সবাই কাজ করছেন। বিদ্যুৎ, গ্যাসসহ সব কিছুই পর্যবেক্ষণ করে দেখা হচ্ছে। যথাসময়ে প্রতিবেদন জমা দেয়া হবে। ইতোমধ্যে মসজিদের একটি এসি খুলে দেখা হয়েছে। সেখানে দেখা যায়, আগুনে এসির উপরে কভার নষ্ট হয়েছে। তবে ভিতরের সব কিছুই ঠিক আছে। এসি বিস্ফোরণ হয়নি।

তিনি আরও বলেন, গ্যাসের লাইনে লিকেজের বিষয়ে আগামীকাল মাটি খুঁড়ে দেখা হবে মসজিদের নিচ দিয়ে গ্যাসের লাইন আছে কিনা। তাছাড়া কোথা দিয়ে গ্যাস বের হয়েছে। তবে এ কার্যক্রম কাল কখন শুরু হবে সেটি বলা যাচ্ছে না।

গত শুক্রবার রাত পৌনে ৯টায় বাইতুস সালাত জামে মসজিদে বিস্ফোরণে ৩৯ জন দগ্ধ হয়। পরে তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার রাত থেকে রোববার সন্ধ্যা পর্যন্ত ২৫ জনের মৃত্যু হয়েছে।

এ ঘটনায় নারায়ণগঞ্জ জেলা প্রশাসন থেকে ৫ সদস্যের, ফায়ার সার্ভিস থেকে ৪ সদস্যের ও তিতাস থেকে ৩ সদস্যের তিনটি তদন্ত কমিটি গঠন করা হয়। যার মধ্যে জেলা প্রশাসনের গঠিত তদন্ত কমিটিকে ৫ কর্মদিবস, ফায়ার সার্ভিসকে ১০ কর্মদিবস ও তিতাসকে ৫ কর্মদিবসের মধ্যে প্রতিবেদন জমা দেওয়ার জন্য বলা হয়েছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2020
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া