adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কারিনা কাপুর মা হওয়ার পর যেভাবে ওজন কমিয়েছিলেন

বিনােদন ডেস্ক : গর্ভধারণের সময় মায়েদের ওজন বেড়ে যায়। পরবর্তীতে একটু সতর্ক হলে অবশ্য বাড়তি ওজন কমানো সম্ভব। আর অসতর্ক হলে এই ওজন আস্তে আস্তে বাড়তে থাকে। পরবর্তীতে ওজন নিয়ে বড় সমস্যায় পড়েন অনেকে। তবে এক্ষেত্রে বলিউড অভিনেত্রী কারিনা কাপুরের মতো পদ্ধতি গ্রহণ করতে পারেন। গর্ভধারণের সময় তার অতিরিক্ত ওজন বেড়ে গেলেও মা হওয়ার পর স্বাভাবিক চেহেরায় ফেরেন তিনি।

ছেলে তৈমুরের জন্মের পর পুরনো চেহারায় ফিরতে বেশি সময় লাগেনি কারিনার। ছবির শ্যুটিংয়ের জন্য ওজন কমানো তখন তার প্রয়োজন ছিল। ওজন কমানোর জন্য তিনি নিয়েছিলেন এক অভিনব কৌশল।

ভারতীয় সংবাদমাধ্যমে জানানো হয়েছে, কোনো তাড়াহুড়ো করেননি করিনা। সন্তান প্রসবের প্রায় ৪০ দিন পর থেকে ওজন কমানোর জন্য সচেষ্ট হয়েছিলেন অভিনেত্রী। হালকা ব্যায়ামের পাশাপাশি যোগ ব্যায়ামও শুরু করেছিলেন। পেটের মেদ কমানোর জন্য বিশেষ ব্যয়াম শুরু করেছিলেন প্রসবের ৪০দিন পর থেকে। সেই সঙ্গে ডায়েটিসিয়ানের পরামর্শও মেনে চলেছিলেন তিনি।

এমন সাধারণ কৌশলেই প্রথম দিকে ১২ কেজি ওজন কমেছিল কারিনার। তারপরই সিনেমার শুটিংয়ে হাজির হন তিনি। এছাড়া শুটিং শুরুর পরেও শরীরচর্চা ও সঠিক ডায়েট মেনে ওজন কমিয়েছিলেন তিনি।

ডায়েটিশিয়ান রুজুতা দিওয়াকর জানিয়েছিলেন, কারিনা তাকে বলেছিলেন যে, তিনি রাতারাতি রোগা হতে চান না। কারণ নিছক ওজন কমানো তার লক্ষ্য নয়। তিনি চান ভালো থাকতে, খুশি থাকতে, এবং এনার্জেটিক হয়ে উঠতে।

রুজুতা জানান, সন্তানের জন্মের পরে যে ভাবে ধীরে ধীরে ওজন কমানোর পরিকল্পনা করেছিলেন কারিনা, তা বেশ অভিনব। কারণ অধিকাংশ অভিনেত্রীই তড়িঘড়ি রোগা হতে চান। অথচ গর্ভধারণের পরে ধীরে ধীরে ওজন কমানোই স্বাস্থ্যসম্মত পদ্ধতি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2020
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া