adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিএনপিকে ইঙ্গিত করে স্বাস্থ্যমন্ত্রী -করোনা নিয়ে অযথা মিথ্যাচার করবেন না

ডেস্ক রিপাের্ট : স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বিএনপির প্রতি ইঙ্গিত করে বলেছেন, করোনা নিয়ে অযথা মিথ্যাচার করবেন না। আপনাদের কাজ হচ্ছে ফেসবুক আর টেলিভিশনে সরকারের বিরুদ্ধে মিথ্যাচার করা। করোনাকালে বিএনপি কারও পাশে না দাঁড়িয়ে সরকারের সমালোচনা নিয়ে এই দলের নেতারা ব্যস্ত থাকেন। তারাই আবার রাষ্ট্র পরিচালনা করতে চায়। যে দলটি দুর্নীতির দায়ে তাদের নেত্রী এখন সাজা প্রাপ্ত হয়েছেন।

শনিবার (৫ সেপ্টেম্বর) দুপুরে মানিকগঞ্জের সাটুরিয়ার বটতলায় আয়োজিত একটি অনুষ্ঠানে সাটুরিয়া ও বালিয়াটি বাজারের জন্য প্রায় ৮ কোটি টাকার তিনটি উন্নয়ন প্রকল্প উদ্বোধনকালে এসব কথা বলেন তিনি।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, দেশের স্বাস্থ্য ব্যবস্থা ভালো ছিল বিধায় করোনায় আক্রান্ত হয়ে কোনও মানুষকে তাঁবুতে থাকতে হয়নি। বরং করোনা আক্রান্তদের হাসপাতালে রেখেই চিকিৎসা সেবা দেওয়া হয়েছে। আমাদের দেশের চেয়ে বহির্বিশ্বে করোনায় বেশি আক্রান্ত হওয়ায় তাদের তাঁবুতে রেখে চিকিৎসাসেবা দেওয়া হয়েছে। বাংলাদেশে তা হয়নি।

সাটুরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট আব্দুল মজিদ ফটো, প্রকল্প পরিচালক মো. মনজুরুল ইসলাম, ইউএনও আশরাফুল আলম, সহকারী কমিশনার (ভূমি) সাবিহা ফাতেমা তুজ জোহরা, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান মো. আফাজ উদ্দিন, সাটুরিয়ার ইউপি চেয়ারম্যান মো. আনোয়ার হোসেন পিন্টু, ইউপি চেয়ারম্যান মো. রহুল আমিন, গোলাম হোসেন গোলামসহ ছাত্রলীগ ও যুবলীগের নেতারা।

মানিকগঞ্জে দুটি সরকারি প্রকল্পের উদ্বোধন করেন স্বাস্থ্যমন্ত্রী মো. জাহিদ মালেক।

মন্ত্রী তার বক্তৃতায় আরও বলেন, পাশের দেশ ভারতে প্রতিদিন ৭০ হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত হচ্ছে। প্রতিদিন মারা যাচ্ছে এক হাজারের বেশি মানুষ। সে তুলনায় বাংলাদেশে ১৬ কোটি মানুষের মধ্যে ৩০ থেকে ৪০ জনের মধ্যে মৃত্যু ওঠানামা করছে। মোট ৪ হাজার মানুষ করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে। সুস্থতার হার ৭০ ভাগের ওপরে। অন্যান্য দেশের তুলনায় আমাদের দেশে করোনার প্রাদুর্ভাব কমে আসছে। সেই সঙ্গে মৃত্যুর হারও কমে গেছে। ইতোমধ্যেই চীনের ভ্যাকসিন পরীক্ষার জন্য অনুমতি দেওয়া হয়েছে। আরও দেশের সঙ্গে ভ্যাকসিন পেতে আলোচনা চলছে বলে তিনি জানান। তবে স্বাস্থ্য সুরক্ষা থাকার জন্য অবশ্যই সবাইকে মাস্ক পরতে হবে।

পরে স্বাস্থ্যমন্ত্রী উপজেলা পরিষদে দুটি কমিউনিটি ক্লিনিক ও মানবিক সহায়তার কর্মসূচির আওতায় অসহায় ১৫ পরিবারের মধ্যে এক ব্যান্ডেল করে ঢেউটিন এবং ৩ হাজার টাকার করে চেক বিতরণ করেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2020
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া