adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নেদারল্যান্ডসের কষ্টার্জিত জয়, বসনিয়া-হার্জেগোভিনায় হোঁচট খেলো ইতালি

স্পাের্টস ডেস্ক : অনেক ঘাম ঝড়িয়ে শেষ পর্যন্ত জয় পেলো নেদারল্যান্ড। উয়েফা নেশন্স লিগের দ্বিতীয় আসরের নিজস্ব প্রথম ম্যাচে তারা একমাত্র গোলে হারিয়ে দেয় পোল্যাান্ডকে। অপর দিকে নিজেদের প্রথম ম্যাচে হোঁচট খেয়েছে ইতালি।

শুক্রবার বাংলাদেশ সময় ২টায় শুরু হওয়া ম্যাচে বিরতির ঠিক আগে এগিয়ে যাওয়ার দারুণ সুযোগ হাতছাড়া হয় নেদারল্যান্ডসের। কাছ থেকে বার্সেলোনা মিডফিল্ডার ফ্রেংকি ডি ইয়ংয়ের শট লাগে পোস্টে। ডাচরা জয়সূচক গোলের দেখা পায় ৬১তম মিনিটে। সতীর্থের ডান দিক থেকে গোলমুখে বাড়ানো বল ফাঁকায় পেয়ে অনায়াসে জালে ঠেলে দেন গত জানুয়ারিতে টটেনহ্যাম হটস্পারে নাম লেখানো উইঙ্গার স্তেভেন।

আর ফ্লোরেন্সের স্তাদিও আর্তেমিও ফ্রাঞ্চিতে গ্রুপের আরেক ম্যাচে বসনিয়া-হার্জেগোভিনার বিপক্ষে পিছিয়ে পড়ার পর ১-১ ড্রয়ে মাঠ ছাড়ে ইতালি।

প্রথমার্ধে বল দখলে রেখে আক্রমণেও আধিপত্য করে ইতালি। কিন্তু বসনিয়ার জমাট রক্ষণে সুবিধা করতে পারেনি স্বাগতিকরা। দ্বাদশ মিনিটে এই অর্ধের সেরা সুযোগটি পান ফেদেরিকো চিয়েসা, তবে পাশের জালে মারেন ফিওরেন্তিনার এই ফরোয়ার্ড।

দ্বিতীয়ার্ধের শুরুর দিকে দুই মিনিটের ব্যবধ্যানে দুই দলই সুযোগ নষ্ট করে। ৫৩তম মিনিটে দুরূহ কোণ থেকে বসনিয়ার ফরোয়ার্ড আরমিন হজিচের শট পোস্টে লাগার পর লরেন্সো ইনসিনিয়ের হেড পোস্টে বাধা পায়। ৫৭তম মিনিটে অবশেষে গোলের দেখা মেলে। কর্নারে তনি সুনিচের হেডে ডি-বক্সে ফাঁকায় বল পেয়ে ঠিকানা খুঁজে নেন রোমার ফরোয়ার্ড জেকো। ১০ মিনিট পর ইতালির মিড ফিল্ডার স্তেফানো সেন্সি গোলটি আদায় করে খেলায় সমতা ফেরান। – গোল ডটকম

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2020
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া