adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

তীরে এসে তরী ডোবালো অস্ট্রেলিয়া, রোমাঞ্চকর জয় পেলো ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক : জয়ের নাটাই অস্ট্রেলিয়ার হাতেই ছিলো। কিন্তু শেষ রক্ষা করতে পারেনি। ইংল্যান্ডের ছুঁড়ে দেয়া ১৬৩ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ডেভিড ওয়ার্নার ও অধিনায়ক অ্যারন ফিঞ্চের ব্যাটে জয়ের দিকেই হাঁটছিল অস্ট্রেলিয়া। শেষ মুহুর্তে ইংলিশ বোলারদের তোপের মুখে পড়ে টপাটপ উইকেট ঝড়ে পরে। ফলে সিরিজের প্রথম টি- টোয়েন্টিতে ২ রানের রোমাঞ্চকর জয় তুলে নেয় ইংল্যান্ড।

শুক্রবার রাতে সাউদাম্পটনে অনুষ্ঠিত ম্যাচটি জিতে সিরিজে ১-০ তে এগিয়ে গেছে স্বাগতিকেরা। টস হেরে আগে ব্যাট করে ৭ উইকেটে ১৬২ রান করেছিল ইংল্যান্ড। জবাবে অস্ট্রেলিয়া থামে ৬ উইকেটে ১৬০ রানে।

লক্ষ্য তাড়া করতে নেমে একপর্যায়ে ৯ উইকেট হাতে নিয়ে ৩৮ বলে ৩৯ রানের প্রয়োজন ছিল অস্ট্রেলিয়ার। কিন্তু ১৫তম ওভারে স্টিভেন স্মিথ ও গ্লেন ম্যাক্সওয়েলকে ফিরিয়ে ম্যাচের মোড় ঘুরিয়ে দেন আদিল রশিদ।

একপর্যায়ে অতিথিদের সামনে শেষ ওভারে ১৫ রানের সমীকরণ দাঁড়ায়। টম কারেনের দ্বিতীয় বলে ছক্কা হাঁকিয়ে মার্কাস স্টয়নিস নাটক জমিয়ে তোলেন। শেষ বলে দরকার পড়ে ৫ রান। তবে কারেনের দুর্দান্ত ইয়র্কারে ২ রানেই সন্তুষ্ট থাকতে হয় অজিদের।
ওয়ার্নার সর্বোচ্চ ৫৮ রান করেন। ফিঞ্চের ব্যাট থেকে আসে ৪৬ রান। উদ্বোধনী জুটিতে এই দুজন ১১ ওভারে ৯৮ রান যোগ করেছিলেন। ইংল্যান্ডের পক্ষে জোফরা আর্চার ও আদিল রশিদ সর্বোচ্চ ২টি করে উইকেট নিয়েছেন।

এর আগে ডেভিড মালানের ৬৬ ও জস বাটলারের ৪৪ রানে ভর করে চ্যালেঞ্জিং পুঁজি গড়েছিল ইংলিশরা। অস্ট্রেলিয়ার পক্ষে ২টি করে উইকেট নিয়েছেন অ্যাস্টন অ্যাগার, গ্লেন ম্যাক্সওয়েল ও কেন রিচার্ডসন। ম্যাচসেরা হয়েছেন মালান।
একই ভেন্যুতে রোববার বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টা ১৫ মিনিটে দ্বিতীয় টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে দুই দল।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2020
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া