adv
১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চিকিৎসককে দলবেঁধে ধর্ষণের মামলায় তিন আসামিকে ফাঁসির আদেশ

ডেস্ক রিপাের্ট : রাজবাড়ীতে চিকিৎসককে দলবেঁধে ধর্ষণ মামলায় তিন আসামিকে ফাঁসির দণ্ডাদেশ দিয়েছে আদালত। এছাড়া আদালত দণ্ডাদেশপ্রাপ্ত প্রত্যেককে এক লাখ টাকা করে জরিমানার আদেশ দিয়েছে।

দণ্ডাদেশপ্রাপ্তরা হলেন- রাজবাড়ী সদর উপজেলার বসন্তপুর ইউনিয়নের মজলিসপুর এলাকার আবুল মোল্লার ছেলে রানা মোল্লা (২৪), আরশাদ মোল্লার ছেলে মামুন মোল্লা (২০) ও মোন্নাফ সরদারের ছেলে হান্নান সরদার (২৬)।

বুধবার জেলা জজ ও নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক নিগার সুলতানা এ আদেশ দেন। মামলার অপর তিন আসামি আনিছুর রহমান আনিছ, করিম মোল্লা ও কুটি মনিরকে খালাস দেয়া হয়েছে।

২০১৮ সালের ২৫ ফেব্রুয়ারি মুন্সিগঞ্জ থেকে গোপালগঞ্জ যাচ্ছিলেন ওই তরুণী চিকিৎসক। এদিন রাত ৮টার দিকে রাজবাড়ীর গোয়ালন্দ মোড় এসে নেমে ফরিদপুরে যাওয়ার জন্য গাড়ির সন্ধ্যান করে। এসময় এক অটোরিকশা চালক ওই তরুণীকে বলেন, ‘এখান থেকে ফরিদপুরের গাড়ি পাওয়া যাবে না। আমার অটোতে ওঠেন শিবরামপুর গেলে ফরিদপুরের গাড়িতে উঠিয়ে দেব।’

এসময় তরুণী অটোরিকশায় উঠেন। ওই অটোরিকশায় আরও দুই যুবক ছিলেন। এরপর গোয়ালন্দ মোড়-শিবরামপুরের মাঝামাঝি বসন্তপুর এলাকার নির্জন জায়গায় অটোটি থামায়। পরে চালকসহ তিনজন মিলে রাস্তার পাশে নিয়ে ওই তরুণীকে ধর্ষণ করে। এসময় ওই তরুণীর চিৎকারে স্থানীয়রা এগিয়ে এলে ওই তিন যুবক অটোরিকশা নিয়ে পালিয়ে যায়। পরে স্থানীয়রা বিষয়টি র‌্যাব-৮ ফরিদপুর ক্যাম্পের সদস্যদের অবহিত করে। র‌্যাব সদস্যরা ওই তরুনীকে উদ্ধার করার পাশাপাশি ওই ধর্ষক তিন জন যুবককেই রাতেই গ্রেপ্তার করে রাজবাড়ী থানায় সোপর্দ করে।

এ ঘটনায় রাজবাড়ী থানায় ওই চিকিৎসকের করা মামলার দীর্ঘ স্বাক্ষ্য গ্রহণ শেষে আসামিদের উপস্থিতিতে আদালত ওই তিন জনকে ফাঁসির দন্ডাদেশ এবং প্রত্যেককে এক লাখ টাকা করে জরিমানার আদেশ প্রদান করেছে বলে রাজবাড়ীর শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট উমা সেন জানিয়েছেন।

উমা সেন বলেন, ‘আদালত দীর্ঘ শুনানি শেষে এই ঘটনার সঙ্গে সংশ্লিষ্টতার প্রমান পাওয়ায় তিন আসামিকে ফাঁসির আদেশ ও এক লাখ টাকা জরিমানা করেছে। সেই সঙ্গে অপর তিন আসামিকে খালাস দিয়েছে। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।’

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2020
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া