adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনার উৎস তদন্তে চীনে আন্তর্জাতিক দল পাঠাচ্ছে

আন্তর্জাতিক ডেস্ক : করোনার উৎস নিয়ে অনেক দেশই চাইছে তদন্ত হোক। আর এ জন্য চীনের উহানে আন্তর্জাতিক দল পাঠান হবে বলে বিশ্ব স্বাস্থ্য সংস্থার পক্ষ থেকে বলা হয়েছে।

বৃহস্পতিবার (২৭ আগস্ট) সংবাদ সম্মেলনে বিশ্ব স্বাস্থ্য সংস্থার পক্ষ থেকে এমনটি বলা হয়।

সংবাদ সম্মেলনে বিশ্ব স্বাস্থ্য সংস্থার জরুরি বিভাগের পরিচালক মাইকেল রায়ান বলেন, এই মুহূর্তে একটি আন্তর্জাতিক দল গঠন করা হচ্ছে। বিশ্বের বহু দেশ চীনে গিয়ে গবেষণা করতে রাজি হয়েছে। খুব শিগগিরই এই দলটি উহানে নেমে কাজ করবে। আশা করবো, চীনের কর্মকর্তারা আমাদের এই প্রতিনিধিদলের সঙ্গে সহযোগিতা করবে এবং সমস্ত পরীক্ষা-নিরীক্ষার তথ্য দিয়ে আমাদের এই ভাইরাসটির উৎপত্তির কারণ বুঝতে সাহায্য করবে।

জানা গেছে, বিশ্ব স্বাস্থ্য সংস্থার আন্তর্জাতিক দলে বিশ্বের বিভিন্ন দেশের প্রতিনিধিরা থাকবেন এবং উহানে বিভিন্ন ধরনের গবেষণা করে করোনার উৎপত্তি সম্পর্কে তথ্য সংগ্রহ করবেন।

২০১৯ সালের ডিসেম্বরে অচেনা জ্বরে আক্রান্ত হন চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান শহরের বেশ কয়েকজন বাসিন্দা। তারপরই প্রকাশ্যে আসে করোনা ভাইরাসের কথা। এরপরই পুরো বিশ্ব ছড়িয়ে পড়ে এই ভাইরাস। যুক্তরাষ্ট্র অবশ্য শুরু থেকেই দাবি করে আসছে, এই ভাইরাস মনুষ্যসৃষ্ট এবং উহানের বাজার থেকে প্রাকৃতিক উপায় এটির সৃষ্টি হয়নি। বরং, ল্যাবরেটারিতে কৃত্রিমভাবে এটিকে তৈরি করা হয়েছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া