adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

কলেজে ভর্তি লিস্টে নামের পর সানির দুষ্টুমি

বিনোদন ডেস্ক : বলিউডের হট সেনশেসন সানি লিওনি ভর্তি হচ্ছেন কলকাতার আশুতোষ কলেজে! তাও আবার ইংরেজিতে অনার্স নিয়ে। বৃহস্পতিবার ওই কলেজের জেনারেল ক্যাটাগরির ভর্তির ইংরেজির মেধা তালিকা বলছিল তেমনটাই। শুক্রবার তা নিয়েই কৌতুকবাণ ছুড়লেন সানি নিজেই। শিক্ষার্থীদের উদ্দেশে লিখলেন, “ক্লাসে দেখা হচ্ছে”। এর উত্তরে অনেকেই জানালেন, অপেক্ষায় আছি ম্যাম!

গতকাল কলকাতার আশুতোষ কলেজে ভর্তির মেধাতালিকায় দেখা গেছে সানির শুধু নামই লেখা নেই, সবচেয়ে বেশি নম্বরও পেয়েছেন তিনিই। ৪০০ তে ৪০০! পাস করেছেন উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ থেকে। এর পরেই নেটদুনিয়ায় হাসির রোল। আর মুহূর্তে ভাইরাল সেই তালিকার স্ক্রিনশট। একের পর এক মিমে প্লাবিত হচ্ছে ফেসবুক, টুইটার।

খবর পৌঁছেছে সানি লিওনের কাছেও। শুক্রবার নিজের টুইটার থেকে সানি লেখেন, “পরের সেমিস্টারে দেখা হচ্ছে তা হলে। আশা করছি, আমার ক্লাসেই থাকবে তোমরা।”

সানির এ রসবোধে উচ্ছ্বসিত ভক্তরা। কমেন্ট সেকশনে ভেসে আসছে একের পর এক মজার মন্তব্য। একজন লিখছেন, “একদম ম্যাম। আপনার সঙ্গে এক ক্লাসে পড়ার সৌভাগ্য কি মিস করা যায়?” আর এক জনের সরস মন্তব্য, “ইস, আমি তো সেকণ্ড ইয়ার। আগের বার যে কেন এমনটা হল না?”

ঘটনা হলো- কোনো একটা কিছুর গড়মিলে সানির নাম মেরিট লিস্টে এসেছে। এমন ‘ভুল’ হল কী করে? তা নিয়ে কলেজের সহ অধ্যক্ষ অপূর্ব রায়কে ফোন ও মেসেজ করা হলেও উত্তর মেলেনি। তবে শিক্ষা মহলের একাংশের মত, এখন কলেজগুলিতে সম্পূর্ণ অনলাইনে ভর্তি প্রক্রিয়া চলে। কোনও কোনও ক্ষেত্রে এই ভর্তির ওয়েবসাইট সম্পূর্ণটাই দেখে তৃতীয় কোনও সংস্থা। তারা আবেদনপত্র থেকে মেধা তালিকা প্রস্তুত করে দেয়। ভর্তির যাবতীয় তথ্য আপলোড করলেও কোনও কোনও ক্ষেত্রে আবেদনকারীর সংখ্যা এত বেশি হয় যে, সব কিছু খতিয়ে দেখা প্রাথমিকভাবে সম্ভব হয় না। চাহিদা অনুযায়ী আবেদনকারী কত নম্বর পেয়েছে, সেটা দেখে নিয়ে তালিকা তৈরি করে ফেলা হয়। এ ধরনের ভুল আগেও এ রাজ্যের অন্য শিক্ষা প্রতিষ্ঠানে চোখে পড়েছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া