adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

যুক্তরাষ্ট্রে বিক্ষোভে পুলিশের গুলি, নিহত ২

বিবিসি : বিক্ষোভের তৃতীয় রাতে যুক্তরাষ্ট্রের কেনোসা শহরে পুলিশের গুলিতে দুজন মারা গেছেন। সরকারের দেয়া জরুরি কারফিউ ভেঙে দলে দলে বিক্ষোভে যোগ দেয়ায় এমন ঘটনা ঘটেছে।

গেল রবিবার উইসকনসিনের কেনোশায় এক কৃষ্ণাঙ্গ যুবক জেকব ব্লেককে গুলি করাকে ঘিরে ফের উত্তাল হয়ে উঠেছে যুক্তরাষ্ট্র। ‘ব্ল্যাক লাইভস ম্যাটার’ স্লোগান তুলে তৃতীয় দিনের মতো কারফিউ ভেঙে মঙ্গলবার রাতে রাস্তায় নামে বিক্ষোভকারীরা।

স্থানীয় গণমাধ্যমগুলো বলছে, মঙ্গলবার রাতে একটি গ্যাস স্টেশনে বিক্ষোভকারী ও পুলিশের মধ্যে সংঘর্ষের কারণে এই হতাহতের ঘটনা ঘটেছে। পুলিশ তিনজনকে গুলি করলেও মারা গেছেন দুজন। তবে তাদের কারো বিষয়ে এখনো কোনো তথ্য দিতে পারেনি স্থানীয় পুলিশ।

পুলিশ এক বিবৃতিতে বলেছে, ‘আমাদের গুলিতে দুজন মারা গেছে এবং বাকি একজনকে হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে। যদিও তার আঘাতটি জীবনঘাতী না।’

গেল রবিবারের ঘটনার ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে। যাতে দেখা গেছে পরনে হাতকাটা সাদা গেঞ্জি ও কালো হাপ প্যান্ট পরা এক যুবক নিজের গাড়ির দিকে হেঁটে যাচ্ছেন।

পেছন থেকে ছুটে আসছেন দুই পুলিশ অফিসার। দুজনের হাতেই বন্দুক। একজন অফিসার যুবকের গেঞ্জি টেনে ধরে কিছু বলছেন। তাতে যুবক সাড়া না দিয়ে নিজের গাড়িতে উঠতে যাচ্ছে। এরপরেই কান ফাটানো গুলির আওয়াজ। পর পর সাতটি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া