adv
১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বার্সা সভাপতি বার্তোমেউয়ের পদত্যাগ চায় মেসি ভক্তরা

স্পোর্টস ডেস্ক : লিওনেল মেসি বার্সেলোনায় আর খেলবেন না। তিনি ক্লাব ছেড়ে দেবেন। আনুষ্ঠানিকভাবে এই কথা জানানোর পর থেকে বার্সেলোনায় টালমাটাল অবস্থা। খবর প্রকাশের পর থেকেই ন্যু ক্যাম্প এবং ক্লাবের অফিসগুলোর বাইরে কয়েকশ বার্সেলোনা সমর্থক জড়ো হয়ে প্রতিবাদ জানিয়েছেন। তারা সবাই ক্লাব সমর্থক এবং সংশ্লিষ্টদের দীর্ঘদিনের বিরাগভাজন সভাপতি জোসেপ মারিয়া বার্তোমেউর পদত্যাগ চাচ্ছেন। তবে বার্তোমেউ স্পষ্ট জানিয়ে দিয়েছেন তিনি পদত্যাগ করছেন না।

বার্সেলোনার সঙ্গে মেসির চুক্তিতে একটি ‘এক্সিট ক্লজ’ রয়েছে। সেই ক্লজ অনুযায়ী, মেসি ২০১৯-২০ মৌসুম শেষে চাইলে ফ্রি-তে ক্লাব ছেড়ে দিতে পারেন। তবে করোনার কারণে সদ্য সমাপ্ত মৌসুমের চিত্র বদলে গিয়েছিল অনেকটা। সাধারণ সময়ে জুনে মৌসুম শেষ হলেও এবার সেটা আগস্টে এসে মৌসুমের পর্দা নেমেছে। তবে বার্সেলোনার মতে, ‘এক্সিট ক্লজে’র মেয়াদ জুনেই শেষ হয়েছে।

আর মেসির মতে, মহামারীতে বাধাগ্রস্ত হওয়া মৌসুম যখন শেষ হয়েছে তখনই ‘এক্সিট ক্লজে’র মেয়াদ শেষ হওয়া উচিৎ। আর এই বিষয় নিয়ে দুই বিপক্ষের মতভেদ শেষ পর্যন্ত আইনি লড়াইয়ে পরিণত হতে পারে বলেও আশঙ্কা করা হচ্ছে।

তবে দীর্ঘদিন ধরে সমর্থকদের চক্ষুশূলে পরিণত হওয়া সভাপতি বার্তোমেউ তার পদে অটল রয়েছেন। মেসির ক্লাব ছাড়ার সিদ্ধান্তসহ বার্সেলোনায় গত কয়েক মৌসুমে ঘটে যাওয়া প্রায় প্রতিটি অঘটনের জন্যই সমর্থকরা বার্তোমেউ এবং তার বোর্ডকে দায়ী করে আসছে। পায়ের নিচে মাটি ক্রমেই সরে আসলেও বার্তোমেউ আপাতত টলছেন না। তবে মেসির দল ছাড়ার বিষয়টি ঘোলাটে রুপ ধারণ করলে শেষ পর্যন্ত বার্তোমেউর পদ টিকিয়ে রাখা মুশকিল হয়ে যাবে, সেটা নিশ্চিত। – মার্কা/

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া