adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জাতীয় দলের নারী ক্রিকেটারদের বেতন বাড়ছে!

স্পাের্টস ডেস্ক : চলতি বছরেই জাতীয় দলের ক্রিকেটারদের সঙ্গে নতুন চুক্তি করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। নতুন চুক্তি অনুযায়ী বেড়েছে ক্রিকেটেরদের বেতন। তারই ধারাবাহিকতায় এবারে জাতীয় দলের চুক্তিবদ্ধ নারী ক্রিকেটেরদের বেতন বাড়ানোর কথা ভাবছে বিসিবি।

মঙ্গলবার বিসিবির মহিলা শাখার চেয়ারম্যান নাদেল চৌধুরী ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকবাজকে বিষয়টি নিশ্চিত করেছেন। সেই সঙ্গে তিনি আরও জানিয়েছেন বেতনের পাশাপাশি নারী ক্রিকেটারদের আন্তর্জাতিক ম্যাচ ফিও বাড়ানোর প্রস্তাব দেয়া হয়েছে।
বাংলাদেশ ক্রিকেট বোর্ড জানিয়েছে যে তারা আগামী কয়েক দিনের মধ্যে জাতীয় চুক্তিবদ্ধ মহিলা ক্রিকেটারদের বেতন বাড়ানোর কথা ভাবছে।

বিসিবির মহিলা শাখার চেয়ারম্যান নাদেল চৌধুরী ক্রিকবাজকে বলেছেন, তারা বেতন বাড়ানোর পাশাপাশি মহিলা ক্রিকেটারদের আন্তর্জাতিক ম্যাচ ফি বাড়ানোর জন্য বোর্ডকে প্রস্তাব দিয়েছেন। প্রস্তাবনা অনুযায়ী নারী ক্রিকেটারদের বেতন ১০-২০ ভাগ বাড়ানোর কথা ভাবছে উইমেন্স উইং। ওয়ানডে এবং টি-২০’র ম্যাচ ফিও কয়েক গুণ বাড়ানো হবে।

উল্লেখ্য, তামিম-মুমিনুলদের তুলনায় জাহানারা-রুমানাদের বেতন, ম্যাচ ফির ভেতর বিস্তর ফারাক। চার ক্যাটাগরিতে ভাগ করা হয়েছে জাতীয় দলের নারী ক্রিকেটারদের। ‘এ’ ক্যাটাগরিতে ৫০ হাজার, ‘বি’ ক্যাটাগরিতে ৪০ হাজার, ‘সি’ ক্যাটাগরিতে ৩০ হাজার ও ‘ডি’ ক্যাটাগরিতে ২০ হাজার করে প্রতি মাসে বেতন পান নারী ক্রিকেটাররা। আর বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে আছেন ২০ ক্রিকেটার। – ক্রিকবাজ/ ক্রিকফ্রেঞ্জি

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া