adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আসলে লিওনেল মেসির মূল্য কত?

স্পোর্টস ডেস্ক : ২০ বছরেরও বেশি সময়ের গভীর সম্পর্কের ইতি টানার সিদ্ধান্তটা নিয়েই ফেললেন মেসি। বার্সেলোনা ছাড়তে চান এই আর্জেন্টাইন তারকা। বার্সাকে জানিয়ে দিয়েছেন, এই ক্লাবে আর থাকবেন না। দ্রুত চুক্তি বাতিল করে নতুন ঠিকানা খুঁজতে চান আর্জেন্টাইন জাদুকর।
বার্সার সঙ্গে মেসির বর্তমান চুক্তি আছে ২০২১ সালের জুন পর্যন্ত। ওই চুক্তি নবায়ন তো পরের কথা, শেষ করেও যেতে রাজি নন মেসি।

এ মুহূর্তে মেসিকে কোনো ক্লাব পেতে চায় তাহলে তাকে ৭০০ মিলিয়ন ইউরো বা ৮২৫ মিলিয়ন ডলার খরচ করতে হবে। টাকার অঙ্কে হিসাবটা দাঁড়ায় প্রায় ৭০ হাজার কোটি টাকা। এর আগে সর্বোচ্চ ২২২ মিলিয়ন ইউরোতে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে গিয়েছিলেন নেইমার। মূলত নেইমারকে খুব সহজে হারানোর পর বার্সেলোনা মেসির বাই আউট ক্লজ ধরা ছোঁয়ার বাইরে রেখেছে।
অবশ্য তিনটি ক্লাব এরই মধ্যে মেসিতে পেতে আগ্রহ দেখিয়েছি। ইতালি লিগের ইন্টার মিলান, ইংলিশ লিগের ম্যানচেস্টার সিটি এবং ফ্রেঞ্চ লিগের পিএসজি মেসিকে দলে নিতে আগ্রহী। এজন্য যে কোনো মূল্য দিতে রাজি আছে তারা।

এদিকে বার্সেলোনার দাবি, মেসি যদি জুনে ক্লাব ছাড়ার ঘোষণা দিতেন তাহলে বাই আউট ক্লজের প্রয়োজন হতো না। মৌসুম শেষ হওয়ার পর চাইলে যে কেউ ক্লাব ছাড়তে পারেন। সেক্ষেত্রে ট্রান্সফার মূল্য পরিশোধ করলেই হবে। তবে মেসির এজেন্ট ও তার আইনজীবীরা বাই আউট ক্লজ নিয়ে আপত্তি তুলেছে। তাদের দাবি, করোনার কারণে দীর্ঘদিন খেলা বন্ধ ছিল। আগস্টে মৌসুম শেষ হয়েছে। এজন্য বাই আউট ক্লজ কার্যকর হবে আগস্টের পর। – মার্কা

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া