adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্বজুড়ে করোনাভাইরাসে মুত্যু সাড়ে ৭ লাখ ছাড়ালাে, আক্রান্ত ২ কোটি ১০ লাখ

আন্তর্জাতিক ডেস্ক : প্রাণঘাতী ভাইরাস করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা বেড়েই চলছে। প্রতিনিয়ত অদৃশ্য ভাইরাসটি কেড়ে নিচ্ছে হাজারো প্রাণ। আক্রান্তের তালিকাতেও যোগ হচ্ছে লাখ লাখ মানুষের নাম। চীন থেকে বিশ্বের ২১৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়া ভাইরাসটিতে আক্রান্ত হয়ে ইতোমধ্যে সাড়ে ৭ লাখের বেশি মানুষের মৃত্যু হয়েছে। আর আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ২ কোটি ১০ লাখেরও ওপর।

করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, শুক্রবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ১০ লাখ ৯১ হাজার ৮০ জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৭ লাখ ৫৩ হাজার ৪৭৯ জন।

তবে করোনায় আক্রান্তদের মধ্যে বেশিরভাগ মানুষই ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন। সংক্রমণ থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন এক কোটি ৩৯ লাখ ১৭ হাজার ৮২৭ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটির সবগুলো অঙ্গরাজ্যেই হানা দিয়েছে করোনা। দেশটিতে প্রতিদিনই গড়ে ৫০ হাজার মানুষ করোনায় আক্রান্ত হচ্ছেন।

যুক্তরাষ্ট্রের পরেই সংক্রমণে এগিয়ে রয়েছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল, ভারত, রাশিয়া, দক্ষিণ আফ্রিকা, পেরু, মেক্সিকো, কলম্বিয়া, চিলি এবং স্পেন।

আক্রান্ত ও মৃত্যুতে যুক্তরাষ্ট্রের ধারে-কাছে নেই কোনো দেশ। সেখানে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৫৪ লাখ ১৫ হাজার ৬৬৬। এর মধ্যে মারা গেছেন ১ লাখ ৭০ হাজার ৪১৫ জন।

দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৩২ লাখ ২৯ হাজার ৬২১ জন। দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৫ হাজার ৫৬৪ জন।

তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ২৪ লাখ ৫৯ হাজার ৬১৩। এর মধ্যে মারা গেছে ৪৮ হাজার ১৪৪ জন।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৯ লাখ ৭ হাজার ৭৫৮ জন। এর মধ্যে মারা গেছে ১৫ হাজার ৩৮৪ জন।

সংক্রমণে ৫ম অবস্থানে থাকা দক্ষিণ আফ্রিকায় সময়ের সঙ্গে পাল্লা দিয়ে আক্রান্ত ও মৃত্যু বাড়ছে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৫ লাখ ৭২ হাজার ৮৬৫ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ১১ হাজার ২৭০ জনের।

প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ১৬ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ২ লাখ ৬৯ হাজার ১১৫ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৩ হাজার ৫৫৭ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন এক লাখ ৫৪ হাজার ৮৭১ জন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া