১৩ই আগস্ট, ২০২০ ইং | ২৯শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

adv

৮৫ জন ক্রীড়াবিদকে ভাতা দিলেন ক্রীড়া প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : প্রথমবারের মতো চালু হওয়া মাসিক ক্রীড়া ভাতার চেক ক্রীড়াবিদদের হাতে তুলে দিলেন ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল। বুধবার দুপুরে জাতীয় ক্রীড়া পরিষদের সভাকক্ষে বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশন কর্তৃক প্রথমবারের মতো প্রবর্তিত মাসিক ক্রীড়া ভাতা অর্থ অস্বচ্ছল, আহত, অসমর্থ ক্রীড়াবিদদের হাতে তুলে দেন প্রতিমন্ত্রী।

গত অর্থ বছরে মোট এক হাজার ১৫০ জন ক্রীড়াবিদকে সর্বমোট ২ কোটি ৭৬ লাখ টাকা মাসিক ভাতা হিসেবে প্রদান করা হয়েছে। এরই অংশ হিসেবে বুধবার ঢাকা জেলার ৮৫ জন অস্বচ্ছল ক্রীড়াবিদের মাঝে মাসিক ভাতার চেক বিতরণ করা হয়।
এসময় প্রধান অতিথির বক্তব্যে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশন জাতির পিতার স্মৃতি বিজড়িত একটি গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান। সৃষ্টি লগ্ন থেকেই এ প্রতিষ্ঠান জাতির পিতার লালিত স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্যে ক্রীড়াসেবীদের কল্যাণে তাদের দারিদ্র্য হ্রাসের জন্য নিরলস কাজ করে যাচ্ছে।

প্রতিমন্ত্রী বলেন, করোনা সংক্রমণের শুরু থেকেই আমরা আমাদের অসহায় ক্রীড়াবিদ ও ক্রীড়া সংগঠকদের আর্থিকভাবে সহায়তা করে আসছি। প্রথম দফায় আমরা এক হাজার ক্রীড়াবিদকে এক কোটি টাকা প্রদান করি। পরবর্তীতে আমরা আরও তিন কোটি টাকা দেশের তৃণমূল পর্যায়ের প্রায় চার হাজারের অধিক অসহায়, দুঃস্থ ক্রীড়াবিদ, ক্রীড়া সংগঠক ও ক্রীড়া সংশ্লিষ্ট ব্যক্তিদের মাঝে বিতরণ করি।
সম্প্রতি মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশনে আরো দশ কোটি টাকা বরাদ্দ দিয়েছেন। আমরা সেটিও দীর্ঘ মেয়াদে রেখে লভ্যাংশ হতে খেলোয়াড় বা ক্রীড়া সংশ্লিষ্টদের সহযোগিতা করবো।

বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশন হতে এ পর্যন্ত ৫ হাজার ৪ শত ৪৯ জন ক্রীড়াসেবীকে ৯ কোটি ১১ লাখ ৩৫ হাজার টাকা এককালীন আর্থিক অনুদান /মাসিক ভাতা হিসেবে প্রদান করা হয়েছে।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
August 2020
M T W T F S S
« Jul    
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া