adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দেশ-বিদেশে ওসি প্রদীপের সম্পদের পাহাড়, ভারত-অস্ট্রেলিয়ায় বাড়ি (ভিডিও)

ডেস্ক রিপোর্ট : বৈধ সম্পদই আছে ৩ কোটি ৫৯ লাখ টাকার। যার মধ্যে বাড়ি-গাড়ি, ফ্ল্যাট, মাছের খামার অন্যতম। তবে বাস্তবের চিত্র ভিন্ন। অনুসন্ধানে দু’জনের নামে দেশ-বিদেশে একাধিক বাড়ি, ফ্ল্যাট, ব্যবসাসহ সম্পদের পাহাড় গড়ার তথ্য পেয়েছে দুদক।

চট্টগ্রাম নগরীর পাথরঘাটা আরসি চার্চ রোডের ছয়তলা বাড়ি লক্ষীকুঞ্জের মালিক টেকনাফের সাবেক ওসি প্রদীপ কুমার দাশের স্ত্রী চুমকি দাশ। চার শতক জমির ওপর গড়ে তোলা এই বাড়ির বাজার মূল্য ১ কোটি ৩০ লাখ টাকার বেশি।

শুধু এটিই নয়, চট্টগ্রাম-কক্সবাজারসহ নানা জায়গা এমন বহু সম্পদের মালিক প্রদীপ ও তার স্ত্রী। ২০১৮ সালে অনুসন্ধান শুরু করে এ পর্যন্ত তাদের বহু অবৈধ সম্পদের খোঁজ পেয়েছে দুর্নীতি দমন কমিশন।

দুদকে প্রদীপের দেয়া তথ্য অনুযায়ী তার সম্পদের মধ্যে রয়েছে, কক্সবাজারে ২টি হোটেল, ফ্ল্যাট আর দুটি গাড়ি। স্ত্রীর নামে চট্টগ্রামের বোয়ালখালীতে আছে মৎস্য খামার। যা থেকে বছরে আয় ১ কোটি টাকা। সবমিলে বৈধ সম্পদ দেখানো হয় ৩ কোটি ৫৯ লাখ ৫১ হাজার টাকার।

কিন্তু দুদকের অনুসন্ধানে বেরিয়ে আসে পিলে চমকানো সব তথ্য। বাস্তবে দেশে বিদেশে বহু সম্পদের মালিক প্রদীপ ও তার স্ত্রী। এই যেমন ভারতের আগরতলা আর অস্ট্রেলিয়ায় বাড়ি আছে তাদের। কক্সবাজারে আছে মৎস খামার। চট্টগ্রামে রয়েছে একাধিক ফ্ল্যাট ও ব্যবসা। এছাড়া বিদেশে পাচার করেছেন কাড়ি কাড়ি টাকা।

চট্টগ্রাম নগরের মুরাদপুরে আপন বোনের জমি দখল করে স্থাপনা নির্মাণের অভিযোগও আছে প্রদীপের বিরুদ্ধে। অনুসন্ধান শেষ হলে প্রদীপ-দম্পতির আরো অবৈধ সম্পদের খোঁজ মিলবে, বলছেন দুদক কর্মকর্তারা।

সূত্র : চ্যানেল২৪

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া