৭ই আগস্ট, ২০২০ ইং | ২৩শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

adv

ভারত আনলাে ইলেকট্রিক মোপেড বাইক,৬০ কিলোমিটারের যাতায়াত খরচ ১২ টাকা

ডেস্ক রিপাের্ট : মাত্র ১২ টাকা খরচ করে ৬০ কিলোমিটার পথ পাড়ি দেয়া যাবে এমন একটি ইলেকট্রিক স্কুটার বাজারে এলো। এটি এনেছে টেকো ইলেকট্রা নামের একটি ভারতীয় প্রতিষ্ঠান। নতুন এই ইলেকট্রিক মোপেড বাইকের নাম দেয়া হয়েছে টেকো ইলেকট্রা সাথি।

এই ইলেকট্রিক মোপেড বাইকে আপনারা পেয়ে যাবেন বেশ কিছু আকর্ষণীয় ফিচার। এর মধ্যে রয়েছে সেন্ট্রাল লকিং সিস্টেম, অ্যান্টি থেফ্ট অ্যালার্ম, এলইডি হেডলাইট, স্মার্ট রিপেয়ার ফাংশন ফাস্ট চার্জিং এবং ফ্রন্ট ও রিয়ার বাস্কেট। এই নতুন মোপেড বাইকে দুই দিকে টেলিস্কোপিক সাসপেনশন, ব্ল্যাক অ্যালয় হুইল, ১০ ইঞ্চির টিউবলেস টায়ার, এবং ড্রাম ব্রেক দেওয়া হয়েছে।

মোপেড বাইকটির দৈর্ঘ্য ১৭২০ মিলি মিটার, প্রস্থ ৬২০ মিলি মিটার, এবং উচ্চতা ১০৫০ মিলি মিটার।

নির্মাতা প্রতিষ্ঠানের দাবি একবার ফুল চার্জ দিলে এই বাইক ৬০ -৭০ কিলোমিটার অবধি চলবে। এই বাইকে বিএলডিসি মোটর দেওয়া হয়েছে। ব্যাটারি ছাড়া এই মোপেড এর ওজন ৫০ কিলোগ্রাম। এবং এই বাইকের ইঞ্জিনের টপ স্পিড প্রতি ঘণ্টায় ২৫ কিলোমিটার দেওয়া হয়েছে।

এই মোপেড বাইকের সবথেকে বেশি গুরুত্বপূর্ণ ফিচার হলো এর ব্যাটারি। এতে আপনারা পাবেন ৪৮ ভোল্টের ২৬ অ্যাম্পিয়ার আওয়ারের লিথিয়াম আয়ন ব্যাটারি। এই ব্যাটারি সম্পূর্ণ চার্জ হতে সময় লাগে ৩-৪ ঘন্টা। মাত্র ১.৫ ইউনিট বিদ্যুতের খরচে এই বাইকের ব্যাটারি সম্পূর্ণ চার্জ হয়ে যাবে। ১.৫ ইউনিট বিদ্যুতের দাম মোটামুটি ১২ টাকা। তাই কোম্পানি দাবি করেছে যে, এই বাইক ব্যবহার করে মাত্র ১২ টাকা খরচ করলে আপনি ৬০ কিলোমিটার রাস্তা যেতে পারবেন।

ভারতে বাইকটির দাম ৫৭ হাজার ৬৯৭ রুপি।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
August 2020
M T W T F S S
« Jul    
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া