adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হুয়াওয়ে ৭০০ কর্মী ছাটাই করছে ভারতে

ডেস্ক রিপাের্ট : হুয়াওয়ে ভারতে তাদের ৭০০ কর্মীকে ছাটাই করতে চলেছে। যা ভারতে হুয়াওয়ের কর্মী সংখ্যার অর্ধেক। একই সঙ্গে ভারতের বাজারে তাদের আয়ের লক্ষ্যমাত্রা ৫০ শতাংশ কমিয়ে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

ভারতে চীনা অর্থনীতি বয়কট পরিস্থিতিতে কোম্পানির এমন সিদ্ধান্তের কথা ইকোনমিক টাইমসের একটি প্রতিবেদন থেকে জানা গেছে।

কোম্পানির নেটওয়ার্ক সহায়ক, সেলস, ফিল্ড ডিপ্লইমেন্ট, আউটসোর্সিং টিমের কর্মীরা এর ফলে সবচেয়ে ক্ষতিগ্রস্ত হবে বলে জানা গেছে। তবে গ্লোবাল সার্ভিস সেন্টার, রিসার্চ ও ডেভেলপমেন্টের কর্মীদের ছাঁটাই এর সঙ্গে কোন যোগাযোগ নেই।

বর্তমানে ভারতে চীনা পণ্য বর্জন ও বিশ্বব্যাপী চীনা টেকনোলজি ব্যবহারে নিরাপত্তার অভাবের আবহে কোম্পানি হয়তো এরকম সিদ্ধান্ত নিতে বাধ্য হচ্ছে।

সূত্র মারফত জানা গেছে, কোম্পানি সরাসরি তাদের প্রায় ৭০০ জন কর্মীকে ছাঁটাই করবে এবং সেই সাথে সাথে শতাধিক থার্ড পার্টি ফার্মের কর্মী কাজ হারাবে।

উল্লেখিত, রিসার্চ ও ডেভেলপমেন্টের সাথে জড়িত কোন কর্মীর ছাঁটাই হবে না। যদিও কোম্পানির পক্ষ থেকে এবিষয়ে সরাসরি কিছু বলা হয়নি।

কর্মী ছাঁটাই ছাড়াও, হুয়াওয়ে চলতি বছরে ভারতে তাদের আয়ের লক্ষ্যমাত্রা প্রায় ৫০ শতাংশ হ্রাস করছে। কোম্পানি ২০২০ তে ভারতের বাজারে প্রায় ৩৫০-৫০০ মিলিয়ন ডলার আয়ের লক্ষ্যমাত্রা রেখেছে। কিন্তু এর আগে কোম্পানি প্রায় ৭০০-৮০০ মিলিয়ন ডলার আয়ের লক্ষ্যমাত্রা রাখত।

এছাড়াও ভারত সরকার তাদের মোবাইল নেটওয়ার্ক সংস্থাগুলোকে ফোরজি পরিষেবার জন্য হুয়াওয়ের বদলে স্থানীয় ভারতীয় কোম্পানির তৈরি প্রয়োজনীয় জিনিস ব্যবহার করতে বলেছে। ফলস্বরূপ তামিলনাডু সার্কেলে এয়ারটেল চীনা কোম্পানিটির সঙ্গে ব্যবসার ইতি টেনেছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া